• সোমবার   ২৪ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১১ ১৪২৮

  • || ২০ জমাদিউস সানি ১৪৪৩

গাজীপুর কথা

কাপাসিয়ায় সোনারুয়া সরকারি স্কুলে শতবর্ষপূর্তি উৎসব

গাজীপুর কথা

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২২  

"এসো মিলি প্রাণের টানে, স্মৃতির আঙ্গিনায়' এ শ্লোগানে গাজীপুরের কাপাসিয়া উপজেলার সোনারুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষর্থীদের আয়োজনে শতবর্ষূর্তি উপলক্ষে আলোচনা সভা,কেক কাটা, সম্মান প্রদান, সাংস্কৃতিক ও  সুহৃয় নামে একটি সংকলন বের করা হয়েছে।
শতবর্ষ উদযাপন পরিষদের  প্রধান সমন্বয়ক ইন্জিনিয়ার মো.হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি।
বিশেষ অতিথি ছিলেন গাজীপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এড মো আমানত হোসেন খান, কাপাসিয়া উপজেলার আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শহীদুল্লাহ্, সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি আইয়ুবুর রহমান সিকদার, সাবেক চেয়ারম্যান খলিলুর রহমান।
অনুষ্ঠানে শুরু হয় সকাল ৯ টা থেকে, প্রাক্তন ও বর্তমান শিক্ষর্থীদের পদচারণায় বিদ্যালয় মাঠ মুখরিত হয়ে ওঠে।
আলোচলায় অংশ নেন প্রাক্তন শিক্ষর্থী আইন উদ্দিন, কামাল হোসেন সিকদার, আইয়ুবুর রহমান,আজাহারুল ইসলাম, আকবর হোসেন রতন,শাহীনূর আলম রিপন, লুৎফুর রহমান প্রধান, ফকরুল আলম সিকদার, মারুফ হোসেন,  নূরুল আমীন সিকদার, এনামুল হক সিকদার তুহিন,গোলাম রাব্বানী, জয়নাল আবেদীন, রাকিবুন্নাহার রিমা,সবুজ সিকদার, রফিকুল ইসলাম, জিল্লুর রহমান জালাল,মোস্তফা কামাল,মন্জুরুল হক, বাহালুল হক,দবির হোসেন প্রমুখ।
সিমিন হোসেন রিমি বলেন কাপাসিয়া উপজেলার ১৭৯ টি বিদ্যালয়ের মধ্যে সোনারুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় শতবর্ষ উদযাপন করে তাদের অবস্থান সুদূঢ় করেছে। ঐতিহ্যবাহী সোনারুয়া প্রভাতি সংঘের উন্নয়নের কাজ করার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানান।
আমানত হোসেন খান বলেন, এ বিদ্যালয় থেকে অনেক জ্ঞানীগুণী মহান ব্যক্তি লেখাপড়া করে বাংলাদেশে অনেক অবদান রেখেছেন। শেখ হাসিনা সরকার প্রাথমিক শিক্ষাকে অধিক গুরুত্ব দিয়ে কাজ করছে। আসুন সবাই শিশুদের পাঠ্য পুস্তকের পাশাপাশি সংস্কৃতির চার্চা নজর দেই।

গাজীপুর কথা
গাজীপুর কথা