ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈরে সুষ্ঠ নির্বাচনে জেলা পুলিশের ব্যাপক প্রস্তুতি

প্রকাশিত: ১৩:২৫, ২৭ নভেম্বর ২০২১

কালিয়াকৈরে সুষ্ঠ নির্বাচনে জেলা পুলিশের ব্যাপক প্রস্তুতি

গাজীপুরের কালিয়াকৈর পৌরসভা উপজেলার ৭টি ইউপি নির্বাচনে অবাধ ও সুষ্ঠভাবে ভোট গ্রহণের ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে গাজীপুর জেলা পুলিশ। ২৮ নভেম্বর অনুষ্ঠেয় নির্বাচনী উৎসবে প্রতিদ্বন্দ্বিতায় মেতে উঠেছেন প্রার্থীরা। 
শনিবার (২৭ নভেম্বর) সকালে উপজেলার চান্দ্রাস্থ জাতির পিতা বঙ্গবন্ধু সরকারী কলেজ মাঠে কালিয়াকৈর থানা পুলিশে আয়োজিত  ব্রিফিং প্যারেডে উপস্থিত হয়ে গাজীপুর জেলা পুলিশ সুপার এসএম শফিউল্লাহ (বিপিএম) বলেন, কালিয়াকৈর পৌরসভা ও উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠানের যাবতিয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। 
নির্বাচনী এলাকায় পুলিশ, র‌্যাব,বিজিবি, আনসার ও গোয়েন্দা পুলিশের মাধ্যমে ৩ স্তর বিশিষ্ট নিরাপত্তা বেষ্টনী তৈরী করা হয়েছে। 
অপরদিকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থী ও ভোটারদের মধ্যে উৎসাহ উদ্দিপনা সৃষ্টিতে আমরা পাশে রয়েছি। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যেতে পারে সে দিকে আমরা নজর রাখছি।
কালিয়াকৈর পৌরসভার নির্বাচন নিয়ে সর্বমহলে নানা জল্পনা কল্পনা চলছে। এই নির্বাচনে মোট ৪১টি ভোট কেন্দ্রে ৯৫হাজার ৪৩৫জন ভোটারের ভোটে জয়লাভ করতে মেয়র পদে ৫জন প্রার্থী অংশ নিচ্ছেন।
মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী হিসেবে নির্বাচন করছেন কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল করীম রাসেল। 
এদিকে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২৭ জন ও ৩০ জন সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
উল্লেখ্য, কালিয়াকৈর পৌরসভা সহ উপজেলার ফুলবাড়িয়া, মধ্যপাড়া, বোয়ালী, চাপাইর,সুত্রাপুর, আটাবহ ও ঢালজোড়া ইউনিয়ন পরিষদের প্রতিটি ভোট কেন্দ্রগুলোকে নিরাপদ রাখা হবে। দুপুরের মধ্যে কালিয়াকৈর উপজেলা পরিষদ চত্বর থেকে কালিয়াকৈর পৌরসভার জন্য ইভিএম মেশিন ও ইউপি নির্বাচনের জন্য ব্যালটবক্স কেন্দ্রে প্রেরণ করা হয়।

গাজীপুর কথা