ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈর পৌরসভা ও সাত ইউনিয়নে নির্বাচন রোববার

প্রকাশিত: ১১:৫৬, ২৭ নভেম্বর ২০২১

কালিয়াকৈর পৌরসভা ও সাত ইউনিয়নে নির্বাচন রোববার

২৮ নভেম্বর গাজীপুরের কালিয়াকৈর পৌরসভা ও সাতটি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী মেয়র, চেয়ারম্যান ও কাউন্সিলর প্রার্থীদের প্রচারণা শেষ। এখন শুধু ভোটগ্রহণ বাকি।  ১০ বছর পর আনুষ্ঠানিকভাবে নির্বাচনের প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পার করেছেন মেয়র, কাউন্সিলর প্রার্থীরা। সাধারণ ভোটারদের মাঝেও নির্বাচন নিয়ে আমেজ দেখা গেছে। 
পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রচার-প্রচারণাকালে মেয়র, কাউন্সিলর ও ইউনিয়নের প্রার্থীরা নিজের ভোটের পাল্লাভারি করতে নানা প্রতিশ্রুতি দিয়েছেন।  
রহিম নামের এক স্থানীয় ভোটার জানান, যিনি সুখে দুঃখে পাশে থাকেন এবং যার কাছে গিয়ে আশ্রয় পাবো তাকেই ভোট দেবো।
এছাড়া, নির্বাচনে যোগ্যপ্রার্থীকে বিজয়ী করতে সাধারণ নির্বাচনে সুষ্ঠু পরিবেশ হবে আশা করেছেন তারা। পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে পুরো এলাকা। বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনাও করেছেন। 
গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভার নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ইস্তাফিজুল হক আকন্দ জানান, নির্বাচনে কোনো সহিংসতা বা অপ্রীতিকর ঘটনা এড়াতে ইতোমধ্যে বিজিবি মোতায়েন করা হয়েছে। এর পাশাপাশি পুলিশ ও আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হবে।
কালিয়াকৈর পৌরসভার আয়তন ২৪.৬৬ বর্গ কি. মি.। জনসংখ্যা দুই লাখ ৫৫ হাজার ৯৬৭ জন। শিক্ষার হার: ৫৪%। পৌরসভায় মোট ভোটার ৯৫ হাজার ৪৩৫ জন।
২৮ নভেম্বর অনুষ্ঠেয় পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী চারজন, কাউন্সিলর প্রার্থী ৩০ জন এবং সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর প্রার্থী ২৭ জন। পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার ৯৫ হাজার ৪৩৫ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৪৮ হাজার ৫০১ জন ও মহিলা ভোটার ৪৬ হাজার ৯৩৪ জন।

গাজীপুর কথা