ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টঙ্গী সেতুতে যান চলাচল শুরু

প্রকাশিত: ০৯:২২, ২১ নভেম্বর ২০২১

টঙ্গী সেতুতে যান চলাচল শুরু

গাজীপুরের টঙ্গীতে তুরাগ নদীর উপর টঙ্গী সেতুতে ভেঙে যাওয়া স্ল্যাব সংস্কার করে ১১দিন পর যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে।
রোববার বেলা পৌনে ১২টার দিকে সেতুটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।
গাজীপুর মেট্টোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ্ আল-মামুন জানান, বিআরটি কর্তৃপক্ষ শনিবার রাতেই সেতুটি মেরামত করার পর তাদের অবগত করে। এরপর ঢাকা মেট্টোপলিটন পুলিশ ও গাজীপুর মেট্টোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ সমন্বয় করে সেতুটিতে যান চলাচলের জন্য খুলে দেয়।
গত ৯ নভেম্বর (মঙ্গলবার) গভীর রাতে টঙ্গী বাজারের পাশে তুরাগ নদীর উপর ঢাকায় প্রবেশের পুরোনো সেতুর স্ল্যাবের কিছু অংশ ভেঙে পড়ে।
পরে লোহার পাটাতন দিয়ে সাময়িকভাবে যান চলাচল সচল রাখলেও  বাস র‌্যাপিড ট্রানজিট-বিআরটি কর্তৃপক্ষ সেতুটি পরিদর্শন করে ঝুঁকিপূর্ণ বিবেচনায় বুধবার রাত ১২টা থেকে ওই মহাসড়কে যানচলাচল বন্ধ করে দেয়।
সেতুটি মেরামতের সময় ঢাকামুখী যানবাহন চলাচল বন্ধ করে বিকল্প পথে যান চলাচলের ব্যবস্থা করা হয়। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহনে ধীরগতি হয়ে যানজটের সৃষ্টি হয়।
বিআরটি প্রকল্পের পরিচালক মহিরুল ইসলাম বলেন, দেশী-বিদেশী বিশেষজ্ঞরা ক্ষতিগ্রস্থ সেতুটি পরিদর্শন করে তা সংস্কারের জন্য ১২দিন সময় নিয়েছিল। নির্ধারিত সময়ের আগেই মেরামত কাজ শেষ হয়েছে।
মাস খানেক পরে টঙ্গী সেতুর পশ্চিম পাশে নির্মাণাধীন পাঁচ লেনের সেতুর নির্মাণ শেষ হবে। তখন পুরানো টঙ্গী সেতু ভেঙে সেখানে নতুন করে আরও একটি পাঁচ লেনের সেতু নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

গাজীপুর কথা