ব্রেকিং:
"করোনায় তিনজনের মৃত্যু, শনাক্ত ২৬১"
  • শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

  • || ২৭ রবিউস সানি ১৪৪৩

পারিবারিক গোরস্থানে শায়িত হলেন সাবেক মন্ত্রী আফসার উদ্দীন আহমদ

গাজীপুর কথা

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২১  

পারিবারিক গোরস্তানেই শায়িত হলেন বাংলাদেশের প্রথম প্রধান মন্ত্রী বঙ্গতাজ তাজ উদ্দীন আহমদের একমাত্র ছোট ভাই সাবেক সংসদ সদস্য ও গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী আফসার উদ্দীন আহমদ খান। গতকাল মঙ্গবার রাতে ঢাকার লক্ষিবাজার এলাকার নিজ বাসভবনে ইন্তেকাল করেন।(ইন্না...রাজেউন) তিনি দীর্ঘদিন থেকে বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। তার মৃত্যুর খবর এলাকায় ছড়িলে কাপাসিয়া সহ বিভিন্ন উপজেলা শোকের ছায়া নেমে আসে।
তিনি কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নিবার্চিত হওয়ার পর তিনি প্রকাশ্যে আওয়ামী রাজনীতিতে আসেন পরে তিনি কাপাসিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সংসদ সদস্য নিবাচিত হন এবং গণপূর্ত মন্ত্রী হিসাবে দায়িত্ব পাল করেন। পরে তিনি যোগাযোগ মন্ত্রনালয় সম্পার্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। ওই সময় তিনি এলাকায় রাস্তা,কালভাট ,ব্রিজ, স্কুল মাদ্রাসা সহ ব্যাপক উন্নয়নের ভুমিকা পালন করেন। তিনি বেশরি ভাগ সময়ে ঢাকা বার এসোসিয়েশনের সভাপতির ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি এডভোকেট হিসাবে ব্যাপক ক্ষ্যাতি অর্জন করেন। তিনি স্ত্রী ,২ সন্তান রেখে গেছেন। বিকেলে মরহুমের লাশ নিজ বাড়ী আনা হলে এক হৃদয়বিদারক ঘটনার অবর্তীন হয়। সবার চোখে মুখে কান্নার রোল পড়ে যায়। প্রিয় নেতার লাশ এক নজর দেখার জন্য ভীর জমায়।
বুধবার বিকেল সাড়ে ৪টায় মরহুমের নামাজের জানাজা তার নিজ বাড়ী কাপাসিয়া উপজেলার দরদরিয়া গ্রামের বাড়ীর স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। জানাজায় ঈমামতি করেন হযরত মাওলানা অধ্যক্ষ মো. মিজানুর রহমান চৌধুরী পীর সাহেব। জানাজায় অংশ নেন,কাপাসিয়ার সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, সাবেক স্বরাস্ট্রমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ, বাংলাদেশ কৃষকলীগের সাবেক সভাপতি মোতাহার হোসেন মোল্লা, কাপাসিয়া উপজেলা আওয়ামলীগের সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ,কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আমানত হোসেন খান, শ্রীপুর উপজেলা চেয়ারম্যান এড. শামসুল আলম প্রধান, কাপাসিয়া উপজেলা বি এনপির সভাপতি মো. রেজাউল হান্নান,মরহুমের ছেলে মোক্তাদির আহমদ,ভাগিনা আলম আহমদ.কাপাসিয়া উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন সেলিম, কাপাসিয়া উপজেলা যুবলীগের সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান মো. সাখাওয়াত হোসেন প্রধান, আবদুল ওয়াহাব মাস্টার প্রমুখ।এ ছাড়া এলাকা ছাড়াও বিভিন্ন উপজেলা থেকে হাজার হাজার মুসুল্লী জানাজায় অংশ নেন। এ দিকে কাপাসিয়া উপজেলা আওয়ামীলীগ, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কাপাসিয়া, কৃষকলীগ,জেলা আওয়ামলীগ বিভিন্ন সামাজিক সংগঠন মরহুমের কফিনে পুস্পস্তবক অর্পন করেন।

গাজীপুর কথা
গাজীপুর কথা