ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

২৭ সেপ্টেম্বর শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিনের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী

প্রকাশিত: ০৪:০৭, ২৭ সেপ্টেম্বর ২০২১

২৭ সেপ্টেম্বর শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিনের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী

২৭ সেপ্টেম্বর শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিনের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী। এ উপলক্ষে শহীদ ময়েজউদ্দীন স্মৃতি সংসদসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদনসহ সামাজিক দূরত্ব বজায় রেখে ঢাকা ও গাজীপুরে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলসহ  বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
১৯৮৪ সালে গণতন্ত্র প্রতিষ্ঠায় প্রথম বাংলাদেশের একজন রাজনীতিবিদ, যিনি সেনা-শাসক এরশাদের বিরুদ্ধে সংগঠিত স্বৈরাচার বিরোধী আন্দোলনের শহীদ হয়েছিলেন।
একজন আইনজীবী, সমাজকর্মী ও বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে সক্রিয় অংশ গ্রহণকারী শহীদ ময়েজউদ্দিন ১৯৩০ সালের ১৭ মার্চ গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার বড়হরা গ্রামে জন্ম গ্রহণ করেন। তার বাবার নাম মো. ছুরত আলী ও মাতার নাম মোসাম্মৎ শহর বানু। পিতা-মাতার চার পুত্র সন্তানের মধ্যে তিনি জ্যেষ্ঠ। তারই সুযোগ্য কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বর্তমানে কালীগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য।
শহীদ ময়েজউদ্দিনের কন্যা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকী এমপি ময়েজউদ্দিনের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সকল কর্মসূচি সামাজিক দূরত্ব বজায় রেখে পালন করার জন্য ঢাকা ও গাজীপুরে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ সকল নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

গাজীপুর কথা