ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে পরামর্শ কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৭:০২, ২৫ সেপ্টেম্বর ২০২১

কালীগঞ্জে পরামর্শ কর্মশালা অনুষ্ঠিত

গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার বাহাদুরসাদি ইউনিয়নের খলাপাড়া ঈদগাহ মাঠে বাংলাদেশ জাতীয় সংবাদ সচিবালয় ও ইউ এন এফ পি এ এর আয়োজনে উপজেলা প্রশাসনের সহায়তায় বাল্য বিবাহ ও জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও প্রজনন স্বাস্থ্যসেবা নিশ্চিত করন কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মেহের আফরোজ চুমকি এমপি মাননীয় সভাপতি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় স্থায়ী কমিটি, বাংলাদেশ জাতীয় সংসদ।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড.শিরিন শারমিন চৌধুরী,এমপি, মাননীয় স্পীকার, বাংলাদেশ জাতীয় সংসদ এবং সভাপতি পি পি ডিএ।
আরো উপস্থিত ছিলেন নজরুল ইসলাম বাবু এমপি, এরমা দত্ত এমপি, সভনম জাহান শিলা এমপি,শিউলি আজাদ শিলা এমপি, মহিলা বিষয়ক উপকমিটির সদস্য সাংস্কৃতিক ব্যাকতিত্ত তানভীর সুইটি,উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলার ভাইরাস চেয়ারম্যান জনাব এডভোকেট মাকসুদ উল আলম খান, মহিলা ভাইরাস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, উপজেলা পর্যায়ের সকল সরকারি কর্মকর্তা, পৌর মেয়র ও কাউন্সিলর বৃন্ত, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য গন,মাধ্যমিক ও কলেজ পর্যায়ের প্রতিষ্ঠানের প্রধান গন,নিকাহ রেজিস্ট্রার কারি কাজিরা।
উক্ত কর্মশালায় জোমের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথি বলেন বাল্য বিবাহ, জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ করতে হলে জনগণের মধ্যে সচেনতা সৃষ্টির কোন বিকল্প নেই।আর এই সচেনতা সৃষ্টির জন্য আপনাদের এগিয়ে আসতে হবে।
আপনারা যদি এগিয়ে না আসেন তা হলে জনগণকে সচেতন করা সম্ভব হবে না।জনগন যদি সচেতন না হয় তা হলে সমাজ থেকে এ ধরনের সমস্যা কখনো একেবারে নিরমূল করা যাবে না।এ ধরনের অপরাধ সমাজ থেকে নিরমূল করার লক্ষ্যে সকলে সচেতন হওয়ার আহ্বান জানান।
তিনি আরো বলেন গ্রাম পর্বত প্রজনন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বর্তমান সরকার প্রতিটি গ্রামে কমিটি ক্লিনিক স্থাপন করেছেন ।যার মাধ্যমে সকল জনগণ পাচ্ছে বিনা মূল্যে ঔষধ ও তাতক্ষনিক সেবা।

গাজীপুর কথা