ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

দ্বিতীয়বারের মতো জনতার মুখোমুখি সাংসদ ইকবাল হোসেন সবুজ

প্রকাশিত: ১৬:৫০, ২৫ সেপ্টেম্বর ২০২১

দ্বিতীয়বারের মতো জনতার মুখোমুখি সাংসদ ইকবাল হোসেন সবুজ

গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ দ্বিতীয়বারের মতো জনতার মুখোমুখি দাঁড়িয়ে সাধারণ মানুষের প্রশ্নের জবাব দেন।
শনিবার বিকালে শ্রীপুর উপজেলার বরমী বাজার বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে বরমী ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে তৃণমূল সমন্বয় সভা ‘জনতার মুখোমুখি দাঁড়িয়ে শুনতে চাই বলতে চাই’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এ সংসদ সদস্য।
এ সময় বিভিন্ন ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মী ও কয়েক হাজার জনতার মধ্য থেকে অনেকেই নানা প্রশ্ন ছুড়ে দেন সংসদ সদস্যের দিকে। উত্তরের পাশাপাশি এমপি নিজেও তার নেতাকর্মীদের নানা বিষয়ে প্রশ্ন করেন।
বরমী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের হিরা দাসের স্ত্রী সবিতা রানী থাকার ঘর দাবি করে বলেন, অনেকের কাছে এ পর্যন্ত গিয়েছি; কিন্তু থাকার ঘর পাইনি। আপনি মানবিক এমপি আপনার কাছে আমি ঘর চাই। আমার স্বামীর কোনো জমি নেই।
বরমী গ্রামের সিদ্দিকুর রহমান রাস্তার বেহালদশার কথা তুলে ধরেন। গিলাশ্বহর গ্রামের সিরাজুল ইসলাম তার গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের দাবি জানান। বরমি বাজার এলাকার মহিলা সম্পাদিকা চায়না শাহা বিভিন্ন দাবি-দাওয়ার কথা তুলে ধরেন।
এ সব দাবির কথা সংসদ সদস্য স্কুল মাঠে ছামিয়ানার নিচে জনতার কাতারে নেমে প্রশ্নকর্তার কাছে গিয়ে সামনে দাঁড়িয়ে মনযোগসহ শুনেন। পারিবারিক এবং জমাজমির সমস্যার কিছু সমাধান দিতে তাৎক্ষণিকভাবেই নেতাকর্মীদের নির্দেশনা দেন। এছাড়া রাস্তাঘাটের বিষয়ে দ্রুত মেরামত ও নতুন সংস্কারের আশ্বাস দেন।
জবাবদিহিতা পর্ব শেষে বরমী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলী আমজাদের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মো. হারুন খন্দকারের সঞ্চালনায় সংসদ সদস্য বলেন, গাজীপুর-৩ আসনের প্রতিটি মানুষ আমার পরিবারের সদস্য। তাদের প্রত্যেকের সেবক আমি। কাজেই তাদের কাছে জবাবদিহি করতে আমি বাধ্য। একটি মাদকমুক্ত আধুনিক উপশহর গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে দিনরাত করে যাচ্ছি। সকলের দোয়া চাই।
অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুল আলম প্রধান, গাজীপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি সাফি উদ্দিন মোড়ল, দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন দেলু, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আমির হামজা, সাংস্কৃতিক সম্পাদক কফিল উদ্দিন মন্ডল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফর নাহার মেজবা প্রমুখ।

গাজীপুর কথা