ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শহীদ ময়েজউদ্দিনের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি

প্রকাশিত: ১০:২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১

শহীদ ময়েজউদ্দিনের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী  উপলক্ষে বিভিন্ন কর্মসূচি

আগামী ২৭ সেপ্টেম্বর শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিনের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী। এ উপলক্ষে ঢাকা ও গাজীপুরে করোনা পরিস্থিতির কারণে সামাজিক নিরাপত্তা বজায় রেখে বিভিন্ন কর্মসূচি পালন  করা হবে।  কর্মসূচির মধ্যে রয়েছে  গাজীপুরও ঢাকায়  আলোচনা ও স্মরণ সভা, মিলাদ ও দোয়া মাহফিল। 
১৯৮৪ সালের ২৭ সেপ্টেম্বর গণতন্ত্র প্রতিষ্ঠায় স্বৈরাচার বিরোধী আন্দোলনে তিনি গাজীপুরের কালিগঞ্জে দুষ্কৃতকারীদের ছুরিকাঘাতে শহীদ হয়েছিলেন। স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত ময়েজউদ্দিনের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ২৬ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা ও স্মরণ সভার আয়োজন করা হয়েছে।  
এছাড়া, ২৭ সেপ্টেম্বর  সকাল ৯টায় বনানী কবরস্থানে মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু করা হবে। গাজীপুরের বিভিন্ন স্থানে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। 
এ উপলক্ষে ২৬ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবে “গণতন্ত্র ও সন্ত্রাসমুক্ত সমাজ গঠনে শান্তি ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় জনপ্রতিনিধি ও পেশাজীবীদের ভূমিকা” শীর্ষক এক আলোচনা ও স্মরণ সভা অনুষ্ঠিত হবে।
বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী শহীদ ময়েজ উদ্দিন স্মৃতি সংসদের প্রধান পৃষ্ঠপোষক মেহের আফরোজ চুমকি এমপি এক বিবৃতিতে ঢাকা ও গাজীপুরের সকল কর্মসূচি পালন করার জন্য আহবান জানিয়েছেন। 

গাজীপুর কথা