• শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৭ ১৪২৮

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

গাজীপুরে আনসার কর্মকর্তাদের প্রশিক্ষণ ও সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

গাজীপুর কথা

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২১  

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে রোববার (১৯ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নবনিয়োগপ্রাপ্ত ৩৭তম বিসিএস (আনসার) কর্মকর্তাগণের মৌলিক প্রশিক্ষণ ও এমএইচএস কোর্স সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে নব নিয়োগপ্রাপ্ত মোট ৭ জন বিসিএস (আনসার) কর্মকর্তা দীর্ঘ ১৫ মাস মেয়াদের মৌলিক প্রশিক্ষণ এবং এমএইচএস কোর্স সম্পন্ন শেষে সমাপনী কুচকাওয়াজে অংশগ্রহণ করেন।

রোববার সকালে কুচকাওয়াজের শুরুতেই প্রধান অতিথি একটি সুসজ্জিত খোলা জিপে প্যারেড পরিদর্শন করেন। এ সময় প্রধান অতিথির সাথে একাডেমির কমান্ড্যান্ট ও প্যারেড কমান্ডার উপস্থিত ছিলেন। পরে প্রশিক্ষণার্থী কর্মকর্তাগণ সাত সারিতে মার্চ পাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন প্রদান করেন। এ সময় প্রধান অতিথি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম কুচকাওয়াজের অভিবাদন গ্রহণ করেন। প্রধান অতিথি তিনজন কৃতি ও চৌকস প্রশিক্ষণার্থী কর্মকর্তারদের পুরস্কার প্রদান করেন। মৌলিক প্রশিক্ষণে সহকারি পরিচালক নাজমুছ সালেহীন নূর শ্রেষ্ঠ ড্রিল, সহকারি পরিচালক মো. সুজন মিয়া শ্রেষ্ঠ ফায়ারার এবং সহকারি পরিচালক মো. জাহাঙ্গীর আলম চৌকস প্রশিক্ষণার্থী কর্মকর্তা হিসেবে এ পুরস্কার অর্জন করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান ও একাডেমির কমান্ড্যান্ট মো. মাহবুব উল ইসলামসহ বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ। পুরস্কার প্রদান শেষে প্রধান অতিথি প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন। প্রশিক্ষণলদ্ধ জ্ঞান কাজে লাগিয়ে বাহিনীর উন্নয়নের পাশাপাশি দেশ ও জাতির সার্বিক উনয়নে ভূমিকা রাখার আহবান জানান প্রধান অতিথি মেজর জেনারেল মিজানুর রহমান শামীম।

গাজীপুর কথা
গাজীপুর কথা