ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈরে মহাসড়কে অযান্ত্রিক যানবাহন চলাচল করায় জরিমানা

প্রকাশিত: ১৭:৫২, ১৮ সেপ্টেম্বর ২০২১

কালিয়াকৈরে মহাসড়কে অযান্ত্রিক যানবাহন চলাচল করায় জরিমানা

গাজীপুরের কালিয়াকৈরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অযান্ত্রিক যানবাহন চলাচল করায় গত ৮ মাসে ৩৮ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা করেছে সালনা হাইওয়ে পুলিশ।
হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে থ্রি হুইল, ব্যাটারিচালিত রিকশা, ভ্যানসহ অযান্ত্রিকযান চলাচল করায় মহাসড়কে চেকপোস্ট বসিয়ে জরিমানা আদায় করেছে সালনা হাইওয়ে পুলিশ। গত ৮ মাসে ১৫২২টি অবৈধ গাড়িকে আটক করে সরকারি কোষাগারে ৩৮ লক্ষ ৫ হাজার টাকা আদায় করা হয়েছে।
মহাসড়কে এই ধরনের অযান্ত্রিকযান না চলতে বিভিন্ন স্থানে মাইকিং মিটিং লিফলেট বিতরণ করা হয়েছে । এই সমস্ত অবৈধ গাড়িকে আঞ্চলিক সড়কে চলাচল এর জন্য নির্দেশ দেয়া হয়। কোন ব্যক্তি এই নির্দেশ অমান্য করলে মহাসড়কের অবৈধ যানবাহন চলাচল করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
সালনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মীর গোলাম ফারুক জানান, কোনো অবস্থাতেই মহাসড়কে এই সমস্ত অবৈধ থ্রি হুইল, ব্যাটারিচালিত রিকশা চলতে দেব না। এই ব্যাপারে আমাদের অবস্থান জিরো টলারেন্সে।
গাজীপুর রিজিয়নের হাইওয়ে পুলিশের এসপি আলী আহামদ খান জানান, সড়ক পরিবহন ২০১৮ সালের আইনে বলা আছে, কোন অবস্থাতেই মহাসড়কে নিষিদ্ধ যানবাহন চলাচল করতে পারবে না। যেসব অবৈধ যানবাহন মহাসড়কে চলাচল করে তাদেরকে আটক করে জরিমানা করা হচ্ছে।

গাজীপুর কথা