ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কাপাসিয়ায় মেরামত কৃত বেইলী ব্রিজ পরিদর্শন করলেন এমপি রিমি

প্রকাশিত: ১৬:৪৯, ১০ সেপ্টেম্বর ২০২১

কাপাসিয়ায় মেরামত কৃত বেইলী ব্রিজ পরিদর্শন করলেন এমপি রিমি

গাজীপুরের কাপাসিয়া উপজেলার খিরাটি নরসিংদীর মনোহরদী উপজেলার সাথে সংযোগ বেইলী ব্রীজটি গত ১সেপ্টেম্বর এর পাটাতন ভেঙ্গে পড়ে যাওয়ার কারণে দুই উপজেলার সংযোগ বিচ্ছিন্ন হয়। পরবর্তীতে কাপাসিয়ার সংসদ সদস্য সিমিন হোসেন রিমির নির্দেশনা গাজীপুর এলজিইডি নির্বাহী প্রকৌশলী আব্দুল বারেক ও কাপাসিয়া উপজেলা প্রকৌশলী আব্দুর রহমান মহিমের সম্মিলিত চেষ্টায় মেরামত করে সংযোগ স্থাপন করা হয়। শুক্রবার বিকালে কাপাসিয়ার সংসদ সদস্য সিমিন হোসেন রিমি মেরামত কৃত বেইলী ব্রিজ পরিদর্শন করেন এবং স্থানীয়দের সাথে কথা বলেন।
জানা যায়, কাপাসিয়া উপজেলার ঘাগটিয়া ইউনিয়নের খিরাটি ও মনোহরদী উপজেলার সাথে সংযোগ বেইলী ব্রীজটি গত ১সেপ্টেম্বর পাটাতন ভেঙ্গে পড়ে গেলে জনসাধারণের চলাচল করতে না পারায় দুই জেলার মানুষের চলাচলে ভোগান্তির শিকার হন। খবরটি কাপাসিয়া সংসদ সদস্য সিমিন হোসেন রিমির নজরে আসলে তিনি গাজীপুরের ও কাপাসিয়ার এলজিইডি কর্তৃপক্ষকে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
পরবর্তীতে গাজীপুর এলজিইডি নির্বাহী প্রকৌশলী আব্দুল বারেকের নির্দেশে উপজেলা সহকারী প্রকৌশলী ঘটনাস্থলে উপস্থিত হয়ে মেরামত কাজের প্রয়োজনীয় চাহিদা তৈরি করেন। পরবর্তীতে নির্বাহী প্রকৌশলী দ্রুত মালামাল ক্রয় করে ব্রিজ মেরামতের জন্য প্রেরণ করেন। উপজেলা প্রকৌশলী শ্রমিক সংগ্রহ করে দ্রুত কাজটি করেন এবং জনগণের চলাচলের ব্যবস্থা করেন। আজ বিকালে কাপাসিয়ার সংসদ সদস্য সিমিন হোসেন রিমি ব্রিজ পরিদর্শনে যান।
এসময় তার সাথে ছিলেন কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ, উপজেলা নির্বাহি অফিসার মোসা: ইসমত আরা, উপজেলা প্রকৌশলী আব্দুর রহমান মহিম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবউদ্দিন আহমেদ সেলিম, ঘাগুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহিনুর আলম সেলিম, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ইমান উল্লাহ শেখ ইমু, সদস্য মোঃ মজিবুর রহমান মিলন, আব্দুল হক, ঘাগুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তারেক জামিল, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ হিরণ প্রমুখ।
এ ব্যাপারে কাপাসিয়া উপজেলা প্রকৌশলী আব্দুর রহমান মহিম জানান, মাননীয় জাতীয় সংসদ সদস্যের নির্দেশনায় গাজীপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী আব্দুল বারেক স্যারের সার্বিক তত্ত্বাবধানে বেইলী ব্রীজের মেরামত কাজ সম্পন্ন হয়েছে। তিনি আরও জানান মেরামত করতে প্রায় ১০লক্ষ টাকা ব্যয় হয়েছে। এই টাকার মধ্যে নির্বাহী নির্বাহী প্রকৌশলী মহোদয় দিয়েছেন নয় লক্ষ টাকার মালামাল এবং কাপাসিয়া উপজেলা পরিষদ থেকে এক লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

গাজীপুর কথা