ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈরে বিশ কোটি টাকার বন বিভাগের জমি উদ্ধার

প্রকাশিত: ১৮:০৪, ২২ আগস্ট ২০২১

কালিয়াকৈরে বিশ কোটি টাকার বন বিভাগের জমি উদ্ধার

গাজীপুরের কালিয়াকৈরে বিশ কোটি টাকা মূল্যের বনের জমি উদ্ধার করেছে বন বিভাগ। গত শুক্রবার সকালে উপজেলার বক্তারপুর এলাকায় রয়েল গ্রিন কারখানার মালিকের দখল থেকে ওই জমি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত বনের জমিতে সামাজিক বনায়নের জন্য চারা রোপন করা হয়েছে।
বন বিভাগ সূত্রে জানা যায়, ক্ষমতার দাপটে রয়েল গ্রিন কারখানার মালিক গাজীপুর জেলার কালিয়াকৈরে রেঞ্জের চন্দ্রা বিটের অধীনে বক্তারপুর এলাকায় ৪শ’ শতাংশ বন বিভাগের সরকারি জমি জবর দখল করে দীর্ঘদিন ধরে ভোগ দখল ও বাণিজ্য করে আসছে। ঢাকা বিভাগিয় বন কর্মকর্তা মো. ইউছুপের নির্দেশে ও সহকারী বন সংরক্ষক ফাহিম মাসুদের পৃষ্ট পোষকতায় কালিয়াকৈর রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা আশরাফুল আলম দোলন ও চন্দ্রা বিট কর্মকর্তা শরিফ উর রহমান খান চৌধুরীর নেতৃত্বে গত শুক্রবার সকালে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের আগে বন বিভাগের সার্ভেয়ার দিয়ে জমি পরিমাপ করে রয়েল গ্রিনের অবৈধ দখলে থাকা ৪শ’ শতাংশ বনের জমি চিহ্নিত করা হয়। রয়েল গ্রিনের জবর দখল থেকে উদ্ধারকৃত বনের জমিতে সামাজিক বনায়নের জন্য চারা রোপন করা হয়েছে।
এ প্রসঙ্গে চন্দ্রা বিট কর্মকর্তা শরিফ উর রহমান খান চৌধুরী বলেন, অবৈধ দখল থেকে বনের জমি উদ্ধারে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

গাজীপুর কথা