ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রীপুরে শিকলে বাঁধা সেই মৌসুমীর দায়িত্ব নিলেন এমপি সবুজ

প্রকাশিত: ১৮:৩৬, ৪ আগস্ট ২০২১

শ্রীপুরে শিকলে বাঁধা সেই মৌসুমীর দায়িত্ব নিলেন এমপি সবুজ

গাজীপুরের শ্রীপুরে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে শিকলে বাঁধা মৌসুমীর চিকিৎসার দায়িত্ব নিলেন গাজীপুর-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মাদ ইকবাল হোসেন সবুজ।
ফেসবুকে একটি মানবিক পোস্ট দৃষ্টিগোচর হওয়ার সঙ্গে সঙ্গে মানসিক ভারসাম্যহীন মৌসুমীর চিকিৎসা দায়িত্ব নেন তিনি।
মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সে করে মানসিক ভারসাম্যহীন মৌসুমীকে গাজীপুর শহিদ তাজ উদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. জুবায়ের মিয়ার তত্ত্বাবধানে চিকিৎসার জন্য পাঠান।

মানসিক ভারসাম্যহীন মৌসুমী উপজেলার গাজীপুর ইউনিয়নের গাজীপুর গ্রামের দিনমজুর আব্দুল খালেকের মেয়ে। মানসিক ভারসাম্যহীন মৌসুমী পঞ্চম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছে বলে জানা যায়।

গাজীপুর-৩ আসনের এমপি ইকবাল হোসেন সবুজ বলেন, আমি ফেসবুকের মাধ্যমে মানসিক ভারসাম্যহীন মৌসুমীর বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় ভূষণ দাসের মাধ্যমে গাজীপুর শহিদ তাজ উদ্দিন আহমদ মেডিকেল হাসপাতালের মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. জুবায়ের মিয়ার তত্ত্বাবধানে চিকিৎসার জন্য পাঠানো হয়। প্রাথমিকভাবে তার চিকিৎসা, প্রয়োজনীয় ওষুধ ও নগদ অর্থ প্রদান করা হয়। স্বাভাবিক জীবনে ফিরে আসা পর্যন্ত তার দায়িত্ব নিয়েছেন বলেও তিনি জানান।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় ভূষণ দাস বলেন, মৌসুমী শিকলে বাঁধা ভিডিওটি এমপি দেখে আমাকে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা দেন।

তিনি আরও জানান, এমপির নির্দেশনায় সকালে অ্যাম্বুলেন্সে করে মৌসুমীকে হাসপাতালে পাঠানো হয়েছে। তার সঙ্গে হাসপাতালে একজন লোক দেয়া হয়েছে। তার চিকিৎসার দায়িত্ব এমপি নিজেই নিয়েছেন।

উল্লেখ্য, সমাজকর্মী চঞ্চল খান তার নিজস্ব ফেসবুক আইডি থেকে টাইমলাইনে ভিডিও পোস্ট করে একটি মানবিক আবেদন করেন। এর পোস্টটি স্থানীয় এমপির নজরে পড়লে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় ভূষণ দাসকে মৌসুমীর বাড়িতে পাঠান।

গাজীপুর কথা