ঢাকা,  মঙ্গলবার  ১৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে দু’টি মন্দিরের উপর ভেঙ্গে পড়েছে পুরনো বটগাছের ডাল

প্রকাশিত: ১৬:৩৮, ২৪ জুলাই ২০২১

গাজীপুরে দু’টি মন্দিরের উপর ভেঙ্গে পড়েছে পুরনো বটগাছের ডাল

গাজীপুরে পাঁচ শতাধিক বছরের পুরানো বটগাছের ডাল ভেঙ্গে চাপা পড়েছে দু’টি মন্দির। এসময় অল্পের জন্য প্রাণে রক্ষা পান কয়েক ব্যক্তি। শনিবার জেলা সদর উপজেলার বাড়ীয়া ইউনিয়নের বিরলপাড়া এলাকায় এ ঘটনায় ঘটে।

মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সবিনয় দাস ও ব্যবসায়ী রিপন রায় জানান, গাজীপুর সদর উপজেলার বাড়ীয়া ইউনিয়নের বিরলপাড়া এলাকায় ১৯৮২ সালে স্থাপিত হয় বাড়ীয়া বিরলপাড়া শ্রী শ্রী লক্ষ্মী মাতার মন্দির ও নাট মন্দির। ওই মন্দিরের পাশে রয়েছে অন্ততঃ ৫/৬শ’ বছরের পুরানো বিশাল আকৃতির একটি বটগাছ।

শনিবার সকাল ১০টার দিকে ওই বটগাছের সবচেয়ে বড় ডালটি হঠাৎ ভেঙ্গে নীচে ওই মন্দির দু’টির উপর পড়ে। এতে মন্দির দুটির মধ্যে লক্ষ্মী মাতা মন্দির সম্পূর্ণ এবং নাট মন্দিওে আংশিক ভেঙ্গে গুঁড়িয়ে যায়। এসময় মন্দিরে থাকা কয়েকটি মূর্তি (প্রতীমা) ক্ষতিগ্রস্থ হয়। ঘটনার সময় কয়েকজন ব্যক্তি মন্দিরে অবস্থান করছিলেন।

তারা ডাল ভেঙ্গে পড়ার মড়মড় শব্দ শুনে দৌড়ে মন্দির থেকে বের হয়ে নিরাপদ স্থানে গিয়ে প্রাণে রক্ষা পান। সন্ধ্যা পর্যন্ত মন্দিরের উপর থেকে ভেঙ্গে পড়া বটগাছের ডালটি অপসারণ করা সম্ভব হয় নি।

খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আক্তারুজ্জামান শুক্কুরসহ বিভিন্ন সরকারি বেসরকারী প্রতিষ্ঠাণের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শনে যান।

গাজীপুর কথা