ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরের নুহাশপল্লীতে হুমায়ূন আহমেদের নবম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: ১৭:১৪, ১৯ জুলাই ২০২১

গাজীপুরের নুহাশপল্লীতে হুমায়ূন আহমেদের নবম মৃত্যুবার্ষিকী পালিত

মহামারির কারণে সোমবার গাজীপুরের নুহাশপল্লীতে সীমিত আয়োজনে ভক্তদের শ্রদ্ধা আর প্রার্থনায় পালিত হয়েছে কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের নবম মৃত্যুবার্ষিকী।

প্রথমবারের মতো মেহের আফরোজ শাওনের অনুপস্থিতিতে হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী পালন করে নুহাশপল্লীর কর্মকর্তা-কর্মচারিরা।

ঢাকার ধানমন্ডি থেকে ভোরে রওনা হয়েও যানজটের কারণে গাজীপুরের নুহাশপল্লীতে আসতে না পেরে এয়ারপোর্ট থেকে ফিরে যেতে হয়েছে তার স্ত্রী মেহের আফরোজ শাওন, সন্তান ও স্বজনদের।

মেহের আফরোজ শাওন সমকালকে বলেন, এটা আমার দুর্ভাগ্য। দেশে থেকেও লেখকের সমাধিতে শ্রদ্ধা জানাতে পারলাম না। ভোর সাড়ে ৫টার দিকে ধানমন্ডির বাসা থেকে রওনা হয়ে সকাল সোয়া ১০টায় বিমানবন্দর এলাকায় পৌঁছাতে পারিনি। পাঁচ ঘণ্টা অপেক্ষার পর মহাসড়কে তীব্র যানজটের কারণে বাসায় ফিরে আসতে হয়েছে।

তবে নুহাশপল্লীর ম্যানেজার বুলবুল জানান, এবার সীমিত পরিসরে প্রয়াণ দিবস পালিত হয়েছে। এতিম শিশুদের খাওয়ানোর ব্যবস্থাটি করা হয়নি করোনার কারণে। তবে এই অর্থ অভাবী মানুষজনকে দেওয়া হবে।

পবিত্র কোরান তেলাওয়াত ও দোয়া-মাহফিলের মাধ্যমে পালন করা হচ্ছে দিনটি।

ক্যানসারে আক্রান্ত হয়ে ২০১২ সালের ১৯ জুলাই ৬৪ বছর বয়সে আমেরিকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অসংখ্য ভক্তদের রেখে পৃথিবী থেকে চিরবিদায় নেন হুমায়ূন আহমেদ।

২৪ জুলাই গাজীপুর সদর উপজেলার পিরুজালী গ্রামে নুহাশপল্লীর লিচুগাছ তলায় হুমায়ূন আহমেদকে দাফন করা হয়।

গাজীপুর কথা