ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কাপাসিয়া প্রাণী সম্পদ অফিস ৩টি ভেটেরিনারি মেডিকেল টিম গঠন করেছে

প্রকাশিত: ১২:৪৮, ১৫ জুলাই ২০২১

কাপাসিয়া প্রাণী সম্পদ অফিস ৩টি ভেটেরিনারি মেডিকেল টিম গঠন করেছে

পবিত্র ঈদুল আজহা (কোরবানির ঈদ) উপলক্ষে নিরাপদ গো-মাংস উৎপাদন, স্বাস্থ্য সম্মত গবাদিপশু কেনাবেচার লক্ষ্যে কাপাসিয়া উপজেলা প্রাণী সম্পদ অফিস ৩টি ভেটেরিনারি মেডিকেল টিম ও পশু হাট মনিটরিং টিম গঠন করেছে।  

উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা মো.রাশেদুজ্জামান মিয়া টিম লিডার হিসেবে উপজেলা সকল স্হায়ী ও অস্থায়ী  গরুর হাট মনিটরিং করবে। 

১নং ভেটেরিনারি টিমে (পাবুর বলখেলা, রাণীগঞ্জ ও ঘাটকুড়ি বাজার)  আহবায়ক উপসহকারী প্রাণিসম্পদ অফিসার এস এম বেলায়েত হোসেন, সদস্য রাজিবুর রহমান, মনিরুজ্জামান, সাইফুল ইসলাম, রহমত উল্লাহ ও মইনুল ইসলাম।
২নং টিমে (আমরাইদ গিয়াসপুর বাজার) উপজেলা ভেটেরিনারি সার্জন ডা.আশরাফ হোসেন আহবায়ক, মো.সাহাব উদ্দিন, মামুনুর রশীদ, নাইমুর রহমান, সেলিম সোহাগ, আতাউর রহমান সদস্য।

৩নং টিমে কাজ (পাখরীর বাজার ও ঘাগটিয়া চালা বাজার) উপসহকারী প্রাণী সম্পদ অফিসার এস এম মনজুরুল আলম আহবায়ক, ভিএফএ আরিফ হোসেন, মনির হোসাইন,রাসেল হোসেন, হাবিবুর রহমান সদস্য।

কাপাসিয়া উপজেলার খামারীরা অনলাইনে গরু মহিষ ছাগলসহ অন্যান্য পশু বিক্রি করছে। কাপাসিয়া থেকে ঢাকার দূরত্ব ৬৬ কি.মি হওয়ায় অতি সহজে গবাদিপশু ঢাকায় বেচাকেনা হচ্ছে বলে জুহি লাবির খামারের মালিক জাহাঙ্গীর আলম জানান।

জেলা প্রাণিসম্পদ অফিসার ডা. এস এম উকিল উদ্দিন জানান, কোরবানির পশুর হাটে রোগাক্রান্ত ও কোরবানির অনুপযুক্ত গবাদিপশু কেনাবেচা বন্ধ ও সুস্থ সবল পশু বিক্রি নিশ্চিত এবং গবাদিপশুর তাৎক্ষণিক চিকিৎসা সেবা দিতে ভেটেরিনারি মেডিকেল টিম গুলো কাজ করবে।

গাজীপুর কথা