ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে লকডাউন বাস্তবায়নে প্রশাসনিক অভিযান

প্রকাশিত: ১৭:০৭, ২ জুলাই ২০২১

কালীগঞ্জে লকডাউন বাস্তবায়নে প্রশাসনিক অভিযান

করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারি বিধি নিষেধ বাস্তবায়নে লকডাউনে প্রশাসনিক ও সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে। সর্বাত্মক লকডাউন নিশ্চিতের লক্ষ্যে স্থানীয় প্রশাসনকে সহায়তা করতে মাঠে নেমেছেন সেনাবাহিনী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

করোনা ভাইরাস বিস্তার রোধে আরোপিত সরকারি বিধি নিষেধ বাস্তবায়নের জন্য ' ইন এইড টু সিভিল পাওয়ার '- এর আওতায় সশস্ত্র বাহিনী কালীগঞ্জ উপজেলা প্রশাসনের সাথে যৌথভাবে উপজেলার বিভিন্ন বাজার এলাকা এবং গুরুত্বপূর্ণ স্থানসমূহে টহল দিয়েছেন।

লকডাউনের ২১ দফা নির্দেশনা বাস্তবায়নে বৃহস্পতিবার সকাল থেকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো.শিবলী সাদিক, জেলার ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান ও সেনাবাহিনীর সমন্বয়ে কালীগঞ্জ পৌর বাজার, বক্তারপুর বাজার, জাঙ্গালিয়া বাজার,আওড়াখালী বাজার,  দালানবাজার,জামালপুর বাজার, বাশাইর বাজার, ঘোড়াশাল ফেরিঘাটসহ গুরুত্বপূর্ণ স্থানে টহল দিয়েছেন।

কালীগঞ্জে যথাযথভাবে লকডাউন কার্যকর করা হয়েছে। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হতে দেখা যায়নি। বন্ধ ছিল দোকানপাট। সরকারি নির্দেশনা মেনে সাধারণ জনগণ ঘরমুখী থাকায় প্রশাসন সন্তোষ প্রকাশ করেন। অহেতুক ঘর থেকে বের না হওয়ার জন্য জনসাধারণকে অনুরোধ করেন প্রশাসন।
শুক্রবার সকালে উপজেলার বিভিন্ন স্হানে টহল দেন সেনাবাহিনী, বিকেলে কালীগঞ্জ বাজারে, এবং হা মীম গ্রুপহয়ে, ঘোড়াশাল ফেরীঘাট হয়ে কালীগঞ্জ পৌর এলাকায় উপজেলা নির্বাহীকর্মকর্তা অভিযান চালান।

এছাড়া পাড়া মহল্লায় অযথা ঘুরাঘুরি করায় এবং মাস্ক না পড়ার অপরাধে সংক্রামক রোগ(প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল)আইনে কয়েকজনকে আর্থিক জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

গাজীপুর কথা