ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জের ছয় ইউপির পাঁচটিতেই নৌকা জয়ী

প্রকাশিত: ১৬:৫২, ২১ জুন ২০২১

কালীগঞ্জের ছয় ইউপির পাঁচটিতেই নৌকা জয়ী

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ছয় ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে পাঁচটিতেই নৌকার প্রার্থীরা জয়ী হয়েছেন। সোমবার (২১ জুন) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হয়। কোনও প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন সম্পন্ন হয়।

নির্বাচনে তিন ইউনিয়নে নৌকা মার্কা বিজয়ী হলেও একটিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন। দুটি ইউনিয়নে প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন আওয়ামী লীগের দুই প্রার্থী। গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ইস্তেফাজুল হক আকন্দ এসব তথ্য নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের বিজয়ী প্রার্থীরা হলেন বক্তারপুর ইউনিয়নে আতিকুর রহমান আকন্দ ফারুক, জাঙ্গালীয়া ইউনিয়নে গাজী সারোয়ার হোসেন, বাহাদুরসাদী ইউনিয়নে শাহাব উদ্দিন আহমেদ। জামালপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী খাইরুল আলম মোটরসাইকেল প্রতীকে বিজয়ী হন।

এর আগে প্রতিদ্বন্দ্বী না থাকায় তুমলিয়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবু বকর মিয়া বাক্কু এবং মোক্তারপুর ইউনিয়নে আলমগীর হোসেনকে জয়ী ঘোষণা করা হয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ফারিজা নূর বলেন, কালীগঞ্জ উপজেলা সাত ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। এর মধ্যে সমাপ্ত হলো কালীগঞ্জ পৌরসভার নির্বাচন। নাগরী ইউনিয়নের সীমানা জটিলতার কারণে এ দফায় নির্বাচন অনুষ্ঠিত হয়নি। বাকি ছয় ইউনিয়নের ৭৪টি কেন্দ্রের ৪৫৪টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ছয় ইউনিয়নে মোট ভোটার ১ লাখ ৯ হাজার ৬২৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮১ হাজার ১৮৬ এবং নারী ৭৮ হাজার ৪৩৮ জন।

নির্বাচনে ছয় ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৮ জন, সংরক্ষিত আসনে ৫৯ জন এবং সাধারণ সদস্য পদে ১৯৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

গাজীপুর কথা