ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কাপাসিয়ায় স্বাস্থ্যবিধি মেনে প্রাথমিক শিক্ষার্থীদের পাঠদান

প্রকাশিত: ১৭:১৫, ৩১ মে ২০২১

কাপাসিয়ায় স্বাস্থ্যবিধি মেনে প্রাথমিক শিক্ষার্থীদের পাঠদান

করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে গুচ্ছ পদ্ধতিতে পাঠদানের কাজ করছেন কাপাসিয়া উপজেলার ১৭৯টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মোফাজ্জল হোসেন এর পরিকল্পনা ও  নির্দেশনা মোতাবেক এ পাঠদান হচ্ছে বলে উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত)  সানজিদা আমীন জানান।

ফুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়,উজলী দিঘির পাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়,কাপাসিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়,হরিমুন্জুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়, বরাইদ সরকারি প্রাথমিক বিদ্যালয়,ঘাগটিয়া চালা সরকারি প্রাথমিক বিদ্যালয়,খিরটি পূর্ব পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,তালতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন বিদ্যালয়ের মাঠে ও পার্শবত্ত্বী কোন ভ্যেন্যুতে এ পাঠদান হচ্ছে।

গত ২৫ মে থেকে এ গুচ্ছ পদ্ধতিতে ক্লাস শুরু হয়েছে এবং বিদ্যালয় খোলার আগ পর্যন্ত তা চলবে বলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস তথ্য নিশ্চিত করেন।
গতকাল ৩০মে রবিবার ফুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী  শিক্ষক মনজু নাহারের ভেন্যু কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মোফাজ্জল হোসেন। তিনি শিশু, শিক্ষক ও অভিভাবকদের সাথে কথা বলেন এবং পড়াশুনার খোঁজ খবর নেন। পরে ফুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করে,শিক্ষক ও অভিভাবকদের সাথে স্বাস্থ্যবিধি মেনে মতবিনিময় করেন।

ফুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক আশরাফুল আলম খান বলেন এ গুচ্ছ পদ্ধতি অনেক জনপ্রিয় হচ্ছে এবং স্হানীয় অভিভাবকরা খুশি।
উজলী দিঘির পাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোমতাজ উদ্দিন বলেন শিশুদের স্বাভাবিক পদ্ধতি ও পাঠে ফিরিয়ে আনতে ওয়ার্কসিট এর মাধ্যমে প্রতি সপ্তাহে পরীক্ষার এ গুচ্ছ পদ্ধতি অনেক কাজে লাগবে।

গাজীপুর কথা