ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টঙ্গীতে চাকুরী দেয়ার কথা বলে দেড় শ` কোটি টাকা আত্মসাৎ

প্রকাশিত: ১৬:৪৭, ২৭ মে ২০২১

টঙ্গীতে চাকুরী দেয়ার কথা বলে দেড় শ` কোটি টাকা আত্মসাৎ

টঙ্গীর হোসেন মার্কেট ও বড়বাড়িতে "একুশে" নামের একটি প্রতিষ্ঠানে চাকুরী দেবার কথা বলে ৩ হাজার মহিলার কাছে থেকে দেড় শ' কোটি টাকা নিয়ে চম্পট দেয়া চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে টঙ্গী পশ্চিম থানা পুলিশ।

এরা হচ্ছে, শাকিল (৩২), মাহবুব আলম (৪৪) ও সুলতানা খাতুন (২০)। টঙ্গী পশ্চিম থানা পুলিশের ওসি শাহ্ আলম ঘটনার বিস্তারিত বিবরণ দিয়ে বৃহস্পতিবার জানান, গাছা থানার বড়বাড়ী বড় মসজিদের পাশে "একুশে" নাম দিয়ে একটি ব্যবসা প্রতিষ্ঠান খোলে। পরে ধৃত আসামী ও অন্যান্য গ্রেফতারকৃত এবং পলাতক আসামীসহ বিভিন্ন পদের পরিচয় দিয়ে এলাকার মহিলাদের কাছ থেকে বিভিন্ন অংকের টাকা নেয়।

পরবর্তীতে প্রতিষ্ঠানটিতে পরিচালনা নিয়ে সমস্যা দেখা দিলে মামলার কয়েক আসামী টঙ্গী হোসেন মার্কেট ইউনাইটেড শপিং কমপ্লেক্স এর ৫ তলা ভাড়া নিয়ে আরেকটি প্রতিষ্ঠান "একুশে" নামে খুলে কার্যক্রম চালানো শুরু করে। ধৃত এবং অন্যান্য আসামীরা এই প্রতিষ্ঠানে পন্য কেনা-বেচা এবং অধিক মুনাফার কথা বলে আনুমানিক তিন হাজার মহিলার কাছ থেকে সর্বমোট দেড় শ' কোটি টাকা প্রতারণামূলক ভাবে হাতিয়ে নিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে পালিয়ে যায়।

পরবর্তীতে পশ্চিম থানায় মামলা হলে গাজীপুর মহানগর দক্ষিণ পুলিশের উপ-পুলিশ কমিশনার ইলতুৎমিশের নির্দেশনায় ওসি শাহ্ আলমের তত্ত্বাবধানে এসআই সাব্বির হোসেনের নেতৃত্বে একটি পুলিশ টিম আধুনিক প্রযুক্তি ব্যবহার করে রাজশাহী বিভাগের নওঁগা জেলার পত্নীতলা এলাকা থেকে তাদের গ্রেফতার করে টঙ্গীতে নিয়ে আসা হয়।

গাজীপুর কথা