বৃহস্পতিবার  ১১ আগস্ট ২০২২,   শ্রাবণ ২৬ ১৪২৯,  ১৩ মুহররম ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ডিসেম্বরের পর বিদ্যুৎ সমস্যা থাকবে না: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১৯:৫৬, ৩১ জুলাই ২০২২

আপডেট: ১৯:৫৭, ৩১ জুলাই ২০২২

ডিসেম্বরের পর বিদ্যুৎ সমস্যা থাকবে না: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ- ফাইল ফটো

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সারাবিশ্বে বিদ্যুৎ সাশ্রয় নীতি ব্যবহার করা হচ্ছে। পৃথিবীর অন্যান্য দেশে যেসব ব্যবস্থা নেয়া হচ্ছে আমাদেরও সে ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে। আশা করি, ডিসেম্বর পর এই সমস্যা থাকবে না।

রোববার ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দের সঙ্গে সচিবালের মতবিনিময় সভায় তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, সমগ্র পৃথিবীতে এখন বিদ্যুৎ ও জ্বালানির জন্য হাহাকার চলছে। জার্মানিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর কখনো লোডশেডিং হয়নি। সেখানেও বিদ্যুতের সমস্যা হচ্ছে। আমেরিকা, ফ্রান্স, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশে দুই ঘণ্টা করে লোকসভা করা হচ্ছে।

বিদ্যুৎ নিয়ে বিএনপি'র আন্দোলনের বিষয়ে মন্ত্রী বলেন, তারা বিদ্যুৎ দিতে পারেনি, বরং যারা বিদ্যুৎ চাইতে এসেছে তাদের গুলি করে মেরেছে। এমনকি তারা বিদ্যুতের পরিবর্তে খাম্বা দিয়েছে। আওয়ামী লীগ সরকার ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছে। বিএনপির এ নিয়ে কথা বলার কোনো অধিকার নেই।

তিনি আরো বলেন, করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মধ্যেও বাংলাদেশ যে সত্যের ওপর দাঁড়িয়ে আছে, সেটি অত্যন্ত গর্বের বিষয়।

এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা সাংবাদিক ইউনিয়ন সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক আখতার হোসেন, সাংগঠনিক সম্পাদক এম জিহাদুর রহমান জিহাদ, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, দফতর সম্পাদক আমানুল্লাহ আমান।