ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

নবীনদের বরণ করলো রাবি রিপোর্টার্স ইউনিটি

প্রকাশিত: ১৪:৪৭, ২৮ ডিসেম্বর ২০২১

নবীনদের বরণ করলো রাবি রিপোর্টার্স ইউনিটি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে সাংবাদিক সংগঠন রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি (রুরু)। 

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে রাকসু ভবনে অবস্থিত সংগঠনটির নিজ কার্যালয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে নবীনদের বরণ করা নেয়া হয়।

অনুষ্ঠানের শুরুতে ফুল, কলম, প্যাড দিয়ে নবীনদের বরণ করে সংগঠনের সদস্যরা। পরে নবীনদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন সংগঠনটির অভ্যর্থনা ও সাংস্কৃতিক সম্পাদক মারজিয়া আকতার। 
 
রাবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাশেদ শুভ্র’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় এমন একটা যায়গা যেখানে সকল শিক্ষার্থীর মুক্তচিন্তা চর্চার সুযোগ রয়েছে। সাংবাদিকতা তার অন্যতম একটি মাধ্যম। কেননা সাংবাদিকরা তাদের সুক্ষ্ম দৃষ্টির মাধ্যমে ক্যাম্পাসের সমস্যাগুলো তুলে ধরার পাশাপাশি ক্যাম্পাসের দৃষ্টিনন্দন ও ভালো বিষয়গুলোও তাদের লেখনির মাধ্যমে তুলে ধরেন। শিক্ষার্থীদের মনে রাখতে হবে সবার আগে নিজের পড়ালেখা। নিজের মা-বাবা যে উদ্দেশ্যে এখানে পাঠিয়েছেন সেটি আগে স্বার্থক করতে হবে।

প্রো-ভিসি আরো বলেন, ক্যাম্পাসের বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চার অন্যতম সংগঠন রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। যারা ক্যাম্পাসে বস্তুনিষ্ঠতার সাথে সাংবাদিকতা চর্চা করে। তোমরাই জাতির অগ্রনায়ক, তোমাদের লেখনীর মাধ্যমে সত্য উন্মোচিত হোক। তোমাদের হাত ধরেই এই জাতি পাক নতুন দিগন্তের সন্ধান। তোমাদের হাত ধরেই বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে উঠবে এমনটি প্রত্যাশা করছি।

বিশেষ অতিথির বক্তব্যে নবীনদের উদ্দেশ্যে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মশিহুর রহমান বলেন, তোমরা নতুন। তোমরা এ বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল সকল সংগঠন সম্পর্কে জানবে। তারপর যে সংগঠনে সম্পৃক্ত হতে মন চাইবে সম্পৃক্ত হবে। তোমাদের মধ্যে যাদের সাংবাদিক হওয়ার ইচ্ছা তারা অবশ্যই সাংবাদিক সংগঠনে যোগদান করবো। এর মাধ্যমে তোমাদের যেমন হাতে কলমে চর্চা হবে অন্যদিকে তোমরাও নিজেকে সাংবাদিক হিসেবে পরিচিত করাতে পারবে।

সংগঠনের সাধারণ সম্পাদক ওয়াসিফ রিয়াদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মর্তুজা নূর, উপদেষ্টা আরাফাত রহমান ও অন্তর রায় প্রণব এবং সাবেক সহ-সভাপতি হারুন-অর-রশিদ। সবশেষে রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাশেদ শুভ্র’র সমাপনী বক্তব্য ও নবীনদের অনুভূতি শোনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। অনুষ্ঠানে সংগঠনটির সাবেক ও বর্তমান কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

গাজীপুর কথা

আরো পড়ুন