ব্রেকিং:
"গাজীপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সভাপতি আ ক ম মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ।" "বিশিষ্ট সাংবাদিক, ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’ গানের রচয়িতা আবদুল গাফফার চৌধুরী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পিকারের শোক।"
  • বৃহস্পতিবার   ১৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

গাজীপুর কথা

তারেক মাসুদ ফিল্ম সোসাইটির যাত্রা শুরু

গাজীপুর কথা

প্রকাশিত: ২৬ মার্চ ২০২২  

ফরিদপুরে যাত্রা শুরু করেছে চলচ্চিত্র সংসদ ‘তারেক মাসুদ ফিল্ম সোসাইটি’।

শনিবার বিকেল ৪টায় সংগঠনের কার্যালয় শহরের কমলাপুরে জেলার চলচ্চিত্রপ্রেমীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় সম্মেলন। সবার ঐক্যমতে নির্ধারিত হয় সংগঠনের নাম, গঠনতন্ত্র এবং গঠিত হয় আট সদস্যের প্রথম কার্যনির্বাহী পরিষদ। সভাপতি নির্বাচিত হন শিক্ষক ও সাংস্কৃতিক সংগঠক রেজাউল করিম, আর সাধারণ সম্পাদক নির্বাচিত হন লেখক ও সাংবাদিক এইচ.এম. মেহেদী হাসান।

সভাপতি রেজাউল করিম বলেন, একদল তরুণ উদ্যমীদের নিয়ে তারেক মাসুদ ফিল্ম সোসাইটির আজ আত্মপ্রকাশ ঘটেছে। আমরা মনে করি, এর মধ্য দিয়ে বাংলাদেশের চলচ্চিত্র সংসদ আন্দোলন আরো বেগবান হবে। ফরিদপুরে বহু আগে একাধিক সংসদ গড়ে উঠলেও তা বেশিদিন টিকে থাকেনি। আমাদের প্রধান চ্যালেঞ্জ হবে দীর্ঘমেয়াদী পরিকল্পনা করে সাংগঠনিক ভিত্তি সুদৃঢ় করা।

আর সাধারণ সম্পাদক এইচ.এম. মেহেদী হাসান বলেন, চলচ্চিত্র মানুষের চিন্তার জগতে ব্যাপকভাবে নাড়া দিতে সক্ষম। আমরা এ শিল্পকে সব শ্রেণিপেশার মানুষের কাছে পৌঁছে দিতে চাই, তৈরি করতে চাই চিন্তাশীল দর্শক। সেখানে আমাদের অনুপ্রেরণা হয়ে থাকবেন ফরিদপুরের কৃতি সন্তান তারেক মাসুদ। আমরা আশাবাদী আমরা সফল হব। 

তিন বছরের জন্য নির্বাচিত সংগঠনের অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি লিয়াকত হিমু, সহ সাধারণ সম্পাদক সুজিত হাসান শোভন, কোষাধ্যক্ষ মো. শরিফুল ইসলাম খান, সদস্যরা মো. তাসিনুল করিম প্রত্ন, মো. আসিফ খান তামিম ও তাওসিফ করিম প্রাচ্য। 

সম্মেলন শেষে প্রদর্শিত হয় মুক্তিযুদ্ধের উপর নির্মিত তারেক মাসুদের শর্টফিল্ম ‘নরসুন্দর’।

গাজীপুর কথা
গাজীপুর কথা