• সোমবার   ২৪ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১১ ১৪২৮

  • || ২০ জমাদিউস সানি ১৪৪৩

গাজীপুর কথা

শেখ কবির ন্যাশনাল টি কোম্পানির চেয়ারম্যান পুনঃনির্বাচিত

গাজীপুর কথা

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২১  

ন্যাশনাল টি কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন শেখ কবির হোসেন। কোম্পানির পরিচালনা পর্ষদের ৬৩৬তম সভায় অংশগ্রহণকারী পরিচালকদের সম্মতিক্রমে তাকে পুনরায় পরবর্তী মেয়াদের জন্য কোম্পানির চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, শেখ কবির হোসেন বর্তমানে সোনার বাংলা ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি বাংলাদেশ ইন্সুরেন্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হিসেবেও দায়িত্ব পালন করছেন। তিনি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মেম্বার অব গভর্নরস। দেশের বীমা শিল্পের উন্নয়নে শেখ কবির সর্বদাই নিজেকে নিয়োজিত রেখেছেন শেখ কবির। তিনি বাংলাদেশ রেড-ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছিলেন। তিনি রোটারি ক্লাব অব ঢাকা মিডটাউনের প্রেসিডেন্ট ইলেক্ট হিসেবে নির্বাচিত।

শেখ কবির হোসেন লায়ন্স ক্লাবের সঙ্গে জড়িত। তিনি লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনালের সাবেক আন্তর্জাতিক পরিচালক হিসেবে দেশে-বিদেশে লায়ন আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন। তিনি একাধিক স্কুল-কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও শুভাকাঙ্ক্ষী। তিনি আগারগাঁয়ে অবস্থিত লায়ন চক্ষু হাসপাতালের অন্যতম পৃষ্ঠপোষক। দেশের একমাত্র ইসলামী চক্ষু হাসপাতালের ভাইস-চেয়ারম্যান হিসেবেও তিনি দায়িত্ব পালন করছেন। প্রাইভেট ইউনিভার্সিটি অ্যাসোসিয়েশনের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন শেখ কবির। তিনি সিডিবিএল’র চেয়ারম্যান ও ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভারসিটির ট্রাস্ট্রি বোর্ডেরও চেয়ারম্যান।

শেখ কবির বর্তমানে দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) একজন সদস্য এবং এফবিসিসিআইয়ের ইন্স্যুরেন্স বিষয়ক ষ্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ছিলেন। এফবিসিসিআইয়ের প্রতিনিধিদলের সদস্য হিসেবে জাপান, হংকং, চীন, ওমান, রাশিয়া, ইউক্রেইন ও ফিলিপাইন সহ আরো বেশ কয়েকটি দেশ সফর করেন।

গাজীপুর কথা
গাজীপুর কথা