ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

‘আগামীর বাংলাদেশ’র সবজি ও মাস্ক বিতরণ

প্রকাশিত: ১৬:৩৬, ৪ জুলাই ২০২১

‘আগামীর বাংলাদেশ’র সবজি ও মাস্ক বিতরণ

"উত্তম আগামীর প্রত্যাশায়" স্লোগান নিয়ে এই সংকটময় সময়ে রংপুরের বদরগঞ্জে নিম্ন আয়ের মানুষের মাঝে বিনামূ্ল্যে সবজি ও মাস্ক বিতরণ করেছে স্বেচ্ছাসেবি সংগঠন ‘আগামীর বাংলাদেশ’।

স্থানীয় সাহাপুর মাঠে দুপুর ১২টায় বিতারণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসান। এ সময় উপস্থিত ছিলেন বদরগঞ্জ মহিলা কলেজের সহকারী অধ্যাপক ও সমাজসেবক মাহফুজুল হক চৌধুরী লিটনসহ স্থানীয় সাংবাদিক এবং সংগঠনের প্রতিষ্ঠাতা ও কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রায় ১৩৭ জন অসহায় মানুষের মাঝে দৈনন্দিন প্রয়োজনীয় সবজি বিতরণ করা হয়।

অনুষ্ঠানস্থলে আগামীতে সংগঠনের কার্যক্রম ও পরিকল্পনা তুলে ধরে নেতারা বলেন, আমরা উচ্চশিক্ষা নিয়ে কাজ করার পরিকল্পনায় ২০১৫ সাল থেকে একটি বিনামূ্ল্যে বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং পরিচালনা করে আসছি, যার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা এখন পর্যন্ত ৫১ জন। তারাই সংগঠনের সদস্য। 

এছাড়াও আমরা প্রতিবছর স্বাধীনতা দিবস কুইজ প্রতিযোগিতার আয়োজন করে থাকি। আমাদের বাল্যবিবাহ ও মাদক বিরোধী কমিটি রয়েছে। আমরা নিয়মিত বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নত কিছু অস্বচ্ছল শিক্ষার্থীকে ব্যক্তিগতভাবে এবং প্রয়োজনে উচ্চবিত্তদের সহায়তা নিয়ে আর্থিক সহায়তা করে থাকি, তাদের টিউশনের ব্যবস্থা করে থাকি। আমাদের একটি  রক্তদান টিম  নিয়মিত বিভিন্ন মানুষকে  রক্তদান করে যাচ্ছে। 

সামনে আমরা একটি তহবিল গঠনের জন্য চেষ্টা করছি। যা দিয়ে শিক্ষা বৃত্তি এবং একদম সম্বলহীনদের থাকার জন্য একটি করে ঘরের ব্যবস্থা করবো।

আমাদের ৮৭ সদস্যের একটি কার্যনির্বাহী কমিটি আছে, যারা সবাই আমাদের উপজেলা থেকে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে পড়াশোনা করছে।

এছাড়াও আমাদের শতাধিক সাধারণ সদস্য আছে। গুণীজন, শিক্ষক, সাংবাদিক ও জনপ্রতিনিধিদের নিয়ে আমাদের একটি উপদেষ্টা পরিষদও রয়েছে। 

মূলত আমরা সমাজের জন্য, পিছিয়ে পড়া উত্তরের জনপদের সার্বিক উন্নয়নের জন্য কাজ করে যেতে চাই।
সেক্ষেত্রে আমরা সকল শ্রেণির, সকল পেশার মানুষের সহযোগিতা চাই।

গাজীপুর কথা

আরো পড়ুন