ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

তৃতীয় বারের মতো মেয়রের চেয়ারে আইভী

প্রকাশিত: ০৬:৪১, ১৩ ফেব্রুয়ারি ২০২২

তৃতীয় বারের মতো মেয়রের চেয়ারে আইভী

টানা তৃতীয় বারের মতো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) দায়িত্ব গ্রহণ করেছেন নবনির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। রোববার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় বিভিন্ন শ্রেণি পেশার মানুষের ফুলেল শুভেচ্ছা নিয়ে নতুন মেয়াদে তিনি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়রের চেয়ারে বসেন।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন আগেই জানিয়েছিলেন, রোববার থেকে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী অফিস শুরু করবেন। তিনি তিনবার জনগণের ভোটে জনপ্রিয় মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন। করোনা পরিস্থিতির বিষয়টি মাথায় রেখে সংক্ষিপ্ত পরিসরে নগর ভবনে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে আমরা সকলেই উপস্থিত থাকবো।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি সকালে ঢাকায় গণভবন এবং ওসমানী স্মৃতি মিলনায়তনে মেয়র হিসেবে ডা. সেলিনা হায়াৎ আইভী ও ৩৬ কাউন্সিলরকে শপথ করানো হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে নবনির্বাচিত মেয়র আইভীকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

প্রসঙ্গত, ২০১১ সালের ৫ মে প্রতিষ্ঠিত হয় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। সেই বছর প্রথম সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে এবং ২০১৬ সালে দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কায় মেয়র নির্বাচিত হন আইভী। সবশেষ গত ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে টানা তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন ডা. সেলিনা হায়াৎ আইভী।

এবারের নির্বাচনে ডা. সেলিনা হায়াৎ আইভী পেয়েছেন ১ লাখ ৫৯ হাজার ৯৭ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার পেয়েছেন ৯২ হাজার ৫৬২ ভোট।

গাজীপুর কথা

আরো পড়ুন