ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

৫ যানবাহনকে জরিমানা, অটোরিকশা ডাম্পিংয়ে

প্রকাশিত: ১৪:০৫, ২১ ডিসেম্বর ২০২১

৫ যানবাহনকে জরিমানা, অটোরিকশা ডাম্পিংয়ে

রুট পারমিট ও ফিটনেসবিহীন যানবাহন এবং এক রুটের পারমিট নিয়ে অন্য রুটে চলাচলকারী বাসের বিরুদ্ধে পরিচালিত যৌথ অভিযানে ১টি সিএনজি চালিত অটোরিকশা ডাম্পিং করা হয়েছে। সেই সঙ্গে এক রুটের পারমিট নিয়ে অন্য রুটে বাস পরিচালনা করায় ৩টি বাস, একটি সিএনজি চালিত অটোরিকশা এবং ভাড়ার তালিকা না থাকায় একটি বাসসহ মোট ৬ মামলায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
মঙ্গলবার (২১ ডিসেম্বর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা পারভীনের নেতৃত্বে এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহযোগিতায় রাজধানীর রমনা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট সংলগ্ন এলাকায় এ অভিযান চালানো হয়।    
এ সময় রুট পারমিট না থাকায় একটি সিএনজি ডাম্পিং করা হয়। আর ভাড়ার তালিকা না থাকায় বোরাক পরিবহনের একটি বাসকে ৫ হাজার টাকা এবং এক রুটের পারমিট নিয়ে অন্য রুটে বাস চালনোয় খাজাবাবা পরিবহনের ১টি বাস এবং বঙ্গবন্ধু এভিনিউ পরিবহনের দু'টি  বাসের প্রত্যেকটিকে ২ হাজার ৫০০ টাকা করে এবং একটি সিএনজি চালিত অটোরিকশাকে ২ হাজার টাকা, ৪ মামলায় মোট ৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি মেয়াদোত্তীর্ণ ট্যাক্স টোকেনের জন্য একটি বাসকে ৫০০ টাকা জরিমানা করা হয়। অভিযানে ৬ মামলায় সর্বমোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গাজীপুর কথা

আরো পড়ুন