ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পঁচাত্তরের পর ঘাতকরা বঙ্গবন্ধুর নাম উচ্চারণ বন্ধ করে দিয়েছিল

প্রকাশিত: ২৩:৫৭, ২৭ মার্চ ২০২৩

পঁচাত্তরের পর ঘাতকরা বঙ্গবন্ধুর নাম উচ্চারণ বন্ধ করে দিয়েছিল

পঁচাত্তরের পর ঘাতকরা বঙ্গবন্ধুর নাম উচ্চারণ বন্ধ করে দিয়েছিল

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার পর তার বিচার যাতে না হয় সে কারণেই স্বাধীনতাবিরোধীরা ইনডেমনিটি আইন পাস করেছিল। জাতির এই শ্রেষ্ঠ সন্তানকে হত্যার পেছনে দেশীয় ষড়যন্ত্রের পাশাপাশি আন্তর্জাতিক ষড়যন্ত্র সরব ছিল। শুধু তাই নয়, ঘাতকরা পচাঁত্তরের পর টেলিভিশনে বঙ্গবন্ধুর নাম উচ্চারণ নিষেধ করে দিয়েছিল। সে সময় এক দুর্বিষহ সময় কাটিয়েছেন এদেশের বীর মুক্তিযোদ্ধারা।

সোমবার (২৭ মার্চ) রাজধানীর অফিসার্স ক্লাবে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসোসিয়েশনের এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু তার জীবনের সর্বস্ব দিয়ে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু যখন দেশকে নির্মাণের জন্য মনোনিবেশ করলেন, তখনি ঘাতকরা তাকে কেড়ে নিল। 

তিনি বলেন, আজ বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা করে বাংলাদেশ এগিয়ে গেছে। আমাদের জিডিপির আকার বেড়েছে, গড় আয়ু বেড়েছে, উৎপাদন বেড়েছে। আজ আমরা পাকিস্তান থেকে অনেক সূচকে এগিয়ে রয়েছি। বাংলাদেশ আজ অপার সম্ভাবনার এক দেশে পরিণত হয়েছে। আমরা দেশপ্রেম এবং জাতির পিতার আদর্শ ধারণ করে সামনে এগোচ্ছি বলেই এসব কিছু সম্ভব হয়েছে।

আলোচনা সভায় নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামালের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার এবং মো. মাহবুব হোসেন।