ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বিএনপির পদযাত্রার নামে বিশৃঙ্খলা হলে ব্যবস্থা : ডিএমপি কমিশনার

প্রকাশিত: ১৯:৩০, ৮ ফেব্রুয়ারি ২০২৩

বিএনপির পদযাত্রার নামে বিশৃঙ্খলা হলে ব্যবস্থা : ডিএমপি কমিশনার

ডিএমপি কমিশনার

কর্মদিবসে রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনগুলোকে কর্মসূচি না দেওয়ার অনুরোধ জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

তিনি বলেন, বিএনপির আগামীকালের কর্মসূচি তাদের বিবেকের ওপর ছেড়ে দিলাম। তবে এই পদযাত্রা কর্মসূচি থেকে যদি আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির কোনো ঘটনা ঘটে তাহলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ডিএমপি সদর দপ্তরের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে কমিশনার এ কথা বলেন।

বিএনপির পদযাত্রায় রাজধানীবাসীর দুর্ভোগ সৃষ্টি হচ্ছে জানিয়ে বিএনপির নীতিনির্ধারকদের উদ্দেশে তিনি বলেন, সড়ক বন্ধ করে কর্মসূচি না দিয়ে বড় বড় মাঠ আছে। সেখানে কর্মসূচি পালন করুন।

কমিশনার বলেন, বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনগুলোর রাজনৈতিক কর্মসূচি দিচ্ছে এসবের প্রতি আমরা শ্রদ্ধাশীল। তবে কর্ম দিবসে রাজনৈতিক দল ও সংগঠনগুলোর কর্মসূচি না দেওয়ার অনুরোধ করছি। এসব রাজনৈতিক কর্মসূচি বন্ধের দিন করার অনুরোধ জানাচ্ছি।

আর বিএনপির আগামীকালের কর্মসূচি পুরান ঢাকা থেকে শুরু হয়ে নয়া পল্টন দলীয় কার্যালয় হয়ে প্রেস ক্লাবে গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে। এই তিন-চার কিলোমিটার পথে পদযাত্রা করলে রাজধানীতে জনদুর্ভোগ সৃষ্টি হবে, যা রাত ১০/১১টা পর্যন্ত থাকবে।

বৃহস্পতিবার বিএনপি পুরান ঢাকা থেকে দলীয় কার্যালয় হয়ে প্রেস ক্লাব পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করবে। দলটির পক্ষ থেকে বিষয়টি জানিয়ে মঙ্গলবার ডিএমপি কমিশনারকে চিঠি দেওয়া হয়েছে।