ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সাংবাদিকদের নিকট অনুকরণীয় ব্যক্তিত্ব রণেশ মৈত্র : ডেপুটি স্পিকার

প্রকাশিত: ২২:৫১, ৩০ সেপ্টেম্বর ২০২২

সাংবাদিকদের নিকট অনুকরণীয় ব্যক্তিত্ব রণেশ মৈত্র : ডেপুটি স্পিকার

ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেছেন, জাতির পিতার কাছে একজন প্রিয় মানুষ ছিলেন রণেশ মৈত্র। সাংবাদিকতা ও সাহিত্যে তার ছিল সাবলীল পদচারণা। তার মৃত্যু শুধু পাবনার নয়, দেশের জন্য অপূরণীয় এক ক্ষতি। সাংবাদিকদের নিকট অনুকরণীয় ব্যক্তিত্ব রণেশ মৈত্র। মহান মুক্তিযুদ্ধের সংগঠক, একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও কলামিস্ট রণেশ মৈত্রের মৃত্যুতে দেশ একজন জ্ঞানী-গুণী ব্যক্তিত্বকে হারাল।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে প্রয়াত সাংবাদিক রণেশ মৈত্রের মরদেহে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, রণেশ মৈত্রের সঙ্গে আমার অনেক স্মৃতি রয়েছে। একসঙ্গে রাজনীতি করেছি, মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি। রাজনীতি করতে গিয়ে একসঙ্গে কারাবরণও করেছি। অনেক ত্যাগী একজন মানুষ ছিলেন তিনি। দেশের সংকটের মুহূর্তগুলোতে লেখনীর মাধ্যমে জোরালো ভূমিকা রেখেছেন তিনি। দেশকে অনেক কিছু দিয়ে গিয়েছেন তিনি। তার আত্মার শান্তি কামনা করছি।

এ সময় রণেশ মৈত্রের মরদেহে পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুর রহিম পাকন, জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন ও পুলিশ সুপার আকবর আলী মুন্সী শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। বীর মুক্তিযোদ্ধা রণেশ মৈত্রকে গার্ড অব অনার প্রদান করা হয়। 

এরপর বিকেল ৩টার দিকে পাবনা প্রেসক্লাবে রণেশ মৈত্রের মরদেহ নিয়ে আসা হয়। মরদেহে পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান  ও সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদসহ জেলায় কর্মরত সাংবাদিকরা শ্রদ্ধা জানান। পরে বিকেল সাড়ে ৫টার দিকে পাবনা মহাশ্মশানে তার মরদেহ দাহ করা হয়।