ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু

প্রকাশিত: ১১:১১, ১৮ আগস্ট ২০২২

ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু

ঢাকা-গুয়াংজু রুটে বিমান

চালু হলো ঢাকা-গুয়াংজু বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইট। বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকালে শাহজালাল (রাহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এ রুটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী।

এ সময় উপস্থিত ছিলেন বিমান, সিভিল এভিয়েশন, গুয়াংজু বিমানবন্দর প্রতিনিধি ও সাধারণ যাত্রীরা।

সকাল ১১টায় শাহজালাল (রাহ.) বিমানবন্দর থেকে উড্ডয়ন করে বিমানের বিজি-থ্রি সিক্স সিক্স ফ্লাইটটি। স্থানীয় সময় বিকেল ৪টা ৪৫ মিনিটে চীনের গুয়াংজু বাইয়ুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে এটি। একইদিন ফিরতি ফ্লাইট বিজি-থ্রি সিক্স সেভেন গুয়াংজু বিমানবন্দর থেকে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে উড্ডয়ন করে ঢাকায় পৌঁছাবে রাত ৯টা ৩০ মিনিটে।

প্রাথমিকভাবে মাসে একটি ফ্লাইট পরিচালনা করবে বিমান। প্রথম ফ্লাইটে আজ যাচ্ছেন ২৩৯ যাত্রী।

প্রতিমন্ত্রী মাহবুব আলী জানান, ঢাকা থেকে সরাসরি গুয়াংজু ফ্লাইট চালুর ফলে সুবিধা পাবেন ব্যবসায়ীরা। কোভিড পরিস্থিতি ভালো থাকলে জাপান, চেন্নাই , মালদ্বীপেও বাংলাদেশ বিমান ফ্লাইট চালু করবে বলে জানান প্রতিমন্ত্রী। 

বিমান বাংলাদেশ এয়ারলাইনস তার সেবার মানোন্নত করেছে উল্লেখ করে সিভিল এভিয়েশন চেয়ারম্যান মো. মফিদুর রহমান বলেন, ভবিষ্যতে ঢাকা-গুয়াংজু ফ্লাইট আরও বাড়ানো হবে।

এ রুটের যাত্রীরা বিমানের যেকোনো সেলস সেন্টার থেকে প্রথম যাত্রীবাহী ফ্লাইটের টিকিট কিনতে পারবেন। তবে আসার ক্ষেত্রে বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com ও বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকেও টিকিট কিনতে পারবেন।

এ ছাড়া যাত্রীদের বাংলাদেশে অবস্থিত চীনা দূতাবাসের ওয়েবসাইট (http://bd.china-embassy.gov.cn/lsyw/lsxx/) ও বিমানের ওয়েবসাইটে প্রদত্ত (https://www.biman-airlines.com/travelAdvisory) হালনাগাদ ট্রাভেল অ্যাডভাইজরি অনুসরণ করার জন্য অনুরোধ করেছে বাংলাদেশ বিমান।