ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

আওয়ামী লীগ কারও ভোট কেড়ে নেয় না: শেখ হাসিনা

প্রকাশিত: ১৫:৩৭, ১৯ মে ২০২২

আওয়ামী লীগ কারও ভোট কেড়ে নেয় না: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ কারও ভোট কেড়ে নেয় না। জনগণের ভোটের স্বাধীনতায় বিশ্বাস করে।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে বুধবার (১৮ মে) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে চলে আলোচনা সভা ও ত্রাণ বিতরণ কর্মসূচি। তাতে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রী তার বক্তব্যে আবেগি কন্ঠে ১৯৮১ সালের ১৭ মে দেশে ফেরার প্রেক্ষাপট এবং ’৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতাসহ নিহত পরিবারের সদস্যদের কথা স্মরণ করেন শেখ হাসিনা। ’৭৫ পরবর্তী সরকারগুলোর সমালোচনা করে শেখ হাসিনা বলেন, বারবার ষড়যন্ত্রের পরও দেশে গণতন্ত্র ফিরিয়ে আনে আওয়ামী লীগ। অবৈধভাবে ক্ষমতা দখলের মধ্য দিয়ে জিয়াউর রহমান নির্বাচন ব্যবস্থাকে কলুষিত করেছিলেন বলেও সমালোচনা করেন তিনি।

শেখ হাসিনা জানান, আওয়ামী লীগ যখন উন্নয়নমুখী, তখন সরকার উৎখাতের নামে নানা অপতৎপরতা চালিয়েছে বিএনপি। দলটিকে নির্বাচনের মাঠে নামারও আহ্বান জানান প্রধানমন্ত্রী। বলেন, বিশ্বে বাংলাদেশের মর্যাদাকে অক্ষুণ্ণ করে দেশের মানুষের উন্নয়নে কাজ করছে সরকার। আওয়ামী লীগের নীতি-আদর্শ মেনে কাজ করার পাশাপাশি দুর্নীতিবাজ, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার থাকতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান আওয়ামী লীগ সভানেত্রী।

পদ্মাসেতুসহ সরকারের মেগা প্রকল্প নিয়ে সমালোচকদের বক্তব্যের জবাবও দেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনার বক্তব্যের পরে গরীব, দুঃস্থ ও অসহায়দের মধ্যে সেলাই মেশিনসহ ত্রাণ সামগ্রী বিতরণ করেন আওয়ামী লীগ নেতারা।

গাজীপুর কথা