ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

রেঞ্জের শ্রেষ্ঠ খুলনা জেলা পুলিশ

প্রকাশিত: ১৬:৩১, ১৭ জানুয়ারি ২০২২

রেঞ্জের শ্রেষ্ঠ খুলনা জেলা পুলিশ

মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তদন্ত ও অপরাধ দমন কর্মকাণ্ড পর্যালোচনায় খুলনা জেলা পুলিশ খুলনা রেঞ্জের ‘শ্রেষ্ঠ জেলা পুলিশ’ মনোনীত হয়েছে।

খুলনা রেঞ্জ ডিআইজি ড. খ. মহিদ উদ্দিনের হাত থেকে এ পুরস্কার গ্রহণ করেন পুলিশ সুপার মোহাম্মদ মাহাবুব হাসান। সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে খুলনা রেঞ্জের ডিসেম্বর মাসের অপরাধ পর্যালোচনা সভায় এ পুরস্কার দেওয়া হয়।

এছাড়া সভায় শ্রেষ্ঠ সার্কেল হিসেবে যশোর ক-সার্কেল ও শ্রেষ্ঠ থানা হিসেবে যশোর কোতোয়ালি থানাকে পুরস্কৃত করা হয়।

কুষ্টিয়া সদর থানার এসআই মো. রফিকুল ইসলাম ও চুয়াডাঙ্গা সদর থানার এএসআই মো. আশরাফুজ্জামান রেঞ্জের শ্রেষ্ঠ এসআই এবং এএসআই হিসেবে পুরস্কার লাভ করেন।

সভায় খুলনা রেঞ্জ ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ দমনে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ এবং অপরাধ নিয়ন্ত্রণে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করেন। তিনি সব কর্মকর্তাদের তাদের অধীনস্ত পুলিশ সদস্যদের কার্যক্রম নিয়মিত তদারকি করতে নির্দেশ দেন।

কোভিড-১৯ এর সংক্রমন বাড়তে থাকায় সব পুলিশ সদস্যদের বুস্টার ডোজ ভ্যাক্সিন গ্রহণ ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর তিনি গুরুত্বারোপ করেন। রেঞ্জের বিভিন্ন জেলায় অনুষ্ঠিত চতুর্থ ধাপের স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় তিনি সন্তোষ প্রকাশ করেন ও পুলিশ সুপারদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

খুলনা রেঞ্জ ডিআইজি ড. খ. মহিদ উদ্দিনের সভাপতিত্বে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় আরো উপস্থিত ছিলেন খুলনা রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজি (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) এ কে এম নাহিদুল ইসলাম, অ্যাডিশনাল ডিআইজি (অপারেশনস্ অ্যান্ড ক্রাইম) নজরুল ইসলামসহ খুলনা রেঞ্জ ও রেঞ্জ কার্যালয়ের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা, খুলনা রেঞ্জের ১০টি জেলার পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপাররা, ইনসার্ভিস ট্রেনিং সেন্টারগুলোর কমান্ড্যান্টরা।

গাজীপুর কথা