ঢাকা,  শনিবার  ২০ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মেয়র তাপস

ইমানের ভিত্তি মজবুত করতে প্রিয় নবিকে অন্তরে ধারণ করতে হবে

প্রকাশিত: ২৩:০০, ২৮ সেপ্টেম্বর ২০২৩

ইমানের ভিত্তি মজবুত করতে প্রিয় নবিকে অন্তরে ধারণ করতে হবে

ফাইল ছবি

ইমানের ভিত্তি মজবুত করতে হলে আমাদের প্রিয় নবি হযরত মুহাম্মদকে (সা.) অন্তরের অন্তস্থল থেকে ধারণ করতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় মেয়র মোহাম্মদ সাঈদ খোকন কমিউনিটি সেন্টারে পবিত্র পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তাপস বলেন, ‌আমাদের চার কালেমার প্রথম কালেমা হলো কালেমা তাইয়্যেবা। সেটা ‘লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ’। সেটির দুটো অংশ। একটি অংশ হলো ‌‘লা ইলাহা ইল্লাল্লাহু’ আরেকটি ‘মুহাম্মাদুর রাসুলুল্লাহ’। এই দুটি অংশের সংমিশ্রণ ছাড়া কালেমা হয় না। কালেমা হলো ইমানের সবচেয়ে বড় অঙ্গ। এ অঙ্গ থেকে যদি আমরা শিক্ষাগ্রহণ করি, তাহলে দেখা যায়- আল্লাহ রাব্বুল আলামিন আমাদের স্রষ্টা। তার কোনো শরিক নেই। একইসঙ্গে নবিজির প্রতি আমাদের ভালোবাসা থাকতে হবে। তাকে আমাদের অন্তরের অন্তস্থল হতে ধারণ করতে হবে।

১২ রবিউল আওয়ালকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ উল্লেখ করে মেয়র শেখ তাপস বলেন, ঈদে মিলাদুন্নবী অত্যন্ত তাৎপর্যপূর্ণ। নবিজির জীবনী থেকে, শিক্ষা থেকে, জীবন-সংগ্রাম থেকে, কর্ম থেকে যত শিক্ষাগ্রহণ করতে পারব আমরা প্রকৃত মুসলমান হিসেবে ততই সঠিক পথে চলতে পারব।

দোয়া মাহফিল ও আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, ৪৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র মো. শহিদ উল্লাহ মিনু, ৪৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শামসুজ্জোহা, করপোরেশনের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোকাদ্দেস হোসেন জাহিদ প্রমুখ।