ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ভালুকায় বাউল শিল্পীদের মানববন্ধন

প্রকাশিত: ১৬:৪০, ৮ মে ২০২২

ভালুকায় বাউল শিল্পীদের মানববন্ধন

ময়মনসিংহের ভালুকায় বাউল শিল্পী মনিমালা সরকারের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও গ্রেপ্তারের দাবীতে (৮ মে) রোববার সকাল ১১টায় ভালুকা উপজেলা পরিষদের সামনে এক মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
ভালুকা উপজেলা শিল্পী ও বাউল শিল্পী কল্যাণ সমিতির উদ্যোগে আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে মনিমালার উপর হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে বক্তব্য রাখেন প্রবীন বাউল শিল্পী কেন্দ্রীয় বাউল সমিতির ভাইস চেয়ারম্যান সুনীল কর্মকার, উপজেলা বাউল শিল্পী কল্যাণ সমিতির সভাপতি হাজী আব্দুর রহমান, বাংলাদেশ বেতারের কন্ঠশিল্পী আলী আহসান কবিরসহ প্রমুখ। 
উল্লেখ্য, ভালুকার বাঁশিল গ্রামের খ্যাতিমান বাউল শিল্পী মনিমালা সরকারের নিজ বাড়ীতে গত বৃহস্পতিবার (৫ মে) সকালে একদল সন্ত্রাসী সশস্ত্র হামলা চালিয়ে মনিমালার মাথা, মুখ মন্ডল ও শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম করে। গুরতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
এ ঘটনায় মনিমালার স্বামী নূহু মিয়া বাদী হয়ে ৬নং ভালুকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিহাব আমিন খানের ছোট ছেলে আশিক আমিন খানসহ ৫ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাতনামা ৬/৭ জনের নামে ভালুকা মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

গাজীপুর কথা

আরো পড়ুন