ঢাকা,  মঙ্গলবার  ২৩ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সম্পর্কে জোয়ার আনতে একবার সঙ্গীকে বুকে জড়িয়ে ধরুন

প্রকাশিত: ১৮:২৬, ৬ ফেব্রুয়ারি ২০২৩

সম্পর্কে জোয়ার আনতে একবার সঙ্গীকে বুকে জড়িয়ে ধরুন

প্রতীকী ছবি

সম্পর্কের বাঁধন শক্ত করতে একবার নিজের সঙ্গীকে বুকের কাছে জড়িয়ে ধরুন। আচমকা এই শরীরী আবেগ ও উষ্ণতা ফের একবার আপনার আলগা সম্পর্কে জোয়ার আনতে পারে। চলুন তবে জেনে নেয়া যাক আরো কয়েকটি উল্লেখযোগ্য টিপস- 

>>> সব জুটি বা দম্পতিই চান একে অপরের সঙ্গে হাসিখুশি ইতিবাচক সম্পর্ক। কিন্তু অনেক সময়ই সঙ্গীর সঙ্গে অজান্তেই দূরত্ব তৈরি হয়ে যায়। আজকালকার ব্যস্ত জীবনে কাজ ও ব্যক্তিগত জীবন ব্যালান্স করতেও অনেকের সমস্যা হয়। ফলে একে অপরকে সময় কম দেওয়া হয়।

>>> সঙ্গীর ভালো গুণে নজর দিন, প্রয়োজনে তা নিয়ে কথা বলুন। আলোচনা করুন। কাজের চাপ থাকলে বোঝার চেষ্টা করুন। তার ভালো লাগার জিনিস নিয়ে কথা বলে চাপ হালকা করার চেষ্টা করুন।

>>> একসঙ্গে মজার কোনো কাজ করুন। যা বহুদিন করেননি এমন কিছু সারপ্রাইজ প্ল্যান করুন। কোনো মনোরঞ্জনের পার্ক, কাছের কোনো মেলা, কমন বন্ধুদের বাড়িতে গিয়ে সময় কাটানোর চেষ্টা করুন।

>>> অনেক সময়ই থিতিয়ে যাওয়া সম্পর্কে জোয়ার আনে সন্তান। সঙ্গীর সঙ্গে আলোচনার মাধ্যমে জীবনে সন্তানসুখ নিয়ে আসতে পারেন।

>>> সঙ্গীর অনুভূতিগুলো বোঝার চেষ্টা করুন। শুনুন, সব সময় বলার প্রয়োজন নেই। সঙ্গী ভুল বললেও, মাথায় বা হাতে হাত রেখে বোঝানোর চেষ্টা করুন। রাগ হলেও নিজেকে বলুন একটু অপেক্ষা করতে। পরে সঙ্গীর সঙ্গে কথা বলুন। এতে ঝগড়ার সম্ভাবনা কমে।

>>> অনেকদিন সঙ্গীর সঙ্গে বেড়াতে না গিয়ে থাকলে, সম্পর্ককে জাগিয়ে তুলতে আজই বেড়ানোর প্ল্যান করুন। বেড়াতে গেলে মানুষ অনেক বেশি আবেগপূর্ণ থাকেন, কথা বলেন, খুশি থাকার চেষ্টা করেন। সর্বোপরি একে অপরকে সম্মান ও ভালো রাখার চেষ্টা করুন। প্রয়োজনে বিশেষজ্ঞের পরামর্শ নিন।