বুধবার  ০৫ অক্টোবর ২০২২,   আশ্বিন ১৯ ১৪২৯,  ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

যেসব অভ্যাস খুব তাড়াতাড়ি নষ্ট করে দিতে পারে চুলের রং

প্রকাশিত: ২১:০১, ১০ আগস্ট ২০২২

যেসব অভ্যাস খুব তাড়াতাড়ি নষ্ট করে দিতে পারে চুলের রং

যেসব অভ্যাস খুব তাড়াতাড়ি নষ্ট করে দিতে পারে চুলের রং

পছন্দের রং বেছে চুলে রং করালেন। হাইলাইট করালেন আলাদা করে। অপূর্ব নতুন মুখের ছবি তুলে ইনস্টাগ্রামে দিলেন। এক মাস যেতে না যেতে চুলের রং ফিকে হয়ে গেল? 

যিনি চুল রং করেছিলেন, এবার সেই বিশেষজ্ঞের ওপর বেজায় খেপে গেলেন? মনে করে দেখুন, রং করার পর যে নির্দেশগুলো তিনি দিয়েছিলেন, সব আদৌ মেনেছেন? মানলে এ রকম হতো না।

চুলে রং করানোর পর যে বিষয়গুলো খেয়াল রাখলে আপনার প্রিয় রং আরো বেশি দিন টিকবে—

১। রং করার দুদিনের মধ্যে চুলে শ্যাম্পু করবেন না। রং বসতে একটু সময় লাগে। তার আগেই যদি শ্যাম্পু করে ফেলেন, তাহলে তাড়াতাড়ি রং ধুয়ে যাবে।

২। কী ধরনের শ্যাম্পু ব্যবহার করছেন তা অত্যন্ত জরুরি। সালফেট যুক্ত শ্যাম্পু চুলের রং খুব তাড়াতাড়ি নষ্ট করে দেয়। তা ছাড়াও এই ধরনের শ্যাম্পু দীর্ঘদিন ব্যবহার করা আপনার চুলের পক্ষেও ভালো নয়। তাই রং করানোর পর বিশেষ শ্যাম্পু আলাদা করে সালোঁ থেকেই কিনুন।

৩। চুলে রং করলে কিছুদিন চুল এমনিই উজ্জ্বল দেখায়। অনেকে তাতে ভুলে কন্ডিশনার ব্যবহার করা থামিয়ে দেন। কিন্তু সেটাই মস্ত ক্ষতি করে দিচ্ছে। ভালো সালফেট ছাড়া কন্ডিশনার এবং চুলের মাস্ক অবশ্যই ব্যবহার করবেন।

৪। রং করানোর পর চুল একটু রুক্ষ হয়ে যায়। তাই অনেকে খুব তাড়াতাড়ি আরো নানা রকম রাসায়নিক ট্রিটমেন্ট করতে ব্যস্ত হয়ে পড়েন। কিন্তু তাতে চুলের রং ফিকে হয়ে যাওয়ার একটা সম্ভাবনা থাকে। তার চেয়ে বাড়িতেই চুলের যত্ন নিন।