রোববার  ২৬ জুন ২০২২,   আষাঢ় ১২ ১৪২৯

Gazipur Kotha | গাজীপুর কথা

কেমন কাটবে মঙ্গলবার? জেনে নিন

প্রকাশিত: ১১:৫১, ২১ জুন ২০২২

আপডেট: ১১:৫৩, ২১ জুন ২০২২

কেমন কাটবে মঙ্গলবার? জেনে নিন

রাশিফল

দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস ও বছরের ভবিষ্যদ্বাণী করে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব ও গুণ-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতি অনুসারে তাদের সঙ্গে যুক্ত জাতকের জীবনে নানা ধরনের ঘটনা ঘটতে পারে। এ কারণেই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়।

আজ ২১ জুন ২০২২, মঙ্গলবার। ভাগ্যরেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটতে পারে? ব্যক্তি, পারিবারিক ও কর্মক্ষেত্র সম্পর্কে কী বলছে জ্যোতিষশাস্ত্র? এ বিষয়গুলো সম্পর্কে যারা দিনের শুরুতেই আগাম কিছুটা ধারণা নিয়ে রাখতে চান, তারা একবার পড়ে নিতে পারেন আজকের রাশিফল।

জ্যোতিষশাস্ত্রে রাশিচক্রে মোট ১২টি রাশি রয়েছে। এগুলো হলো মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন। গ্রহ-নক্ষত্রের অবস্থান দেখে জ্যোতিষীরা মানুষের ভাগ্য সম্পর্কে বলতে পারার শাস্ত্রটি অতি প্রাচীন হলেও বেশ সূক্ষ্ম। চলুন, জেনে নিই ১২টি রাশি সম্পর্কে–

মেষ রাশি

জীবনের ছন্দে পরিবর্তন আনলে উন্নতির পথ সুনিশ্চিত। সময়ে গুরুত্ব দিন। যে কোনো কাজ শুরুর আগে পরিকল্পনা করুন। ব্যক্তিগত সম্পর্ক টিকিয়ে রাখতে কঠিন সিদ্ধান্ত নিতে হতে পারে।

বৃষ রাশি
ব্যস্ততার মধ্য দিয়ে সময় অতিবাহিত হবে। কর্মময় জীবন আপনার জীবনে সুনাম বয়ে আনবে। সম্পর্কে নির্ভরতার প্রশ্ন তৈরি হতে পারে। নিজেকে সময় নিয়ে গোছানোর চেষ্টা করুন। যে কোনো কাজে সতর্কতা ও সাবধানতা অবলম্বন করুন।

মিথুন রাশি
আপনার জীবনে কোনো নতুন অধ্যায় শুরু হতে পারে। পরিবার সংক্রান্ত কোনো শুভ খবর মিলতে পারে। সম্পর্কের ক্ষেত্রে দিনটি শুভ। আর্থিক পরিস্থিতি ভালো যাবে। স্বাস্থ্যের যত্ন নিন।

কর্কট রাশি
আজ কর্মক্ষেত্রে দিনটি একঘেয়েমির মধ্যে কাটবে। জীবনে নিজের মধ্যে বদল না আনতে পারলে ভবিষ্যতে তার মাশুল দিতে হতে পারে। সঠিক সিদ্ধান্তে নতুন আয়ের পথ তৈরি হতে পারে।

সিংহ রাশি
বন্ধুদের সঙ্গে আড্ডা দেয়ার পরিবর্তে কাজে মনোযোগী হলে বেশি উপকৃত হবেন। মানসিক অবসাদে থাকায় আজ পরিবারের কোনো সদস্যের সঙ্গে সাধারণ বিষয়ে বিবাদে জড়াতে পারেন। আজ পেটের সমস্যায় ভুগতে পারেন।

কন্যা রাশি
অন্যের কথায় ভরসা করার প্রবণতা বন্ধ করুন।  আপনি যা বিশ্বাস করেন এবং ভালোবাসেন তাতে জোর দিন। ব্যক্তিগত ও পেশাগত উভয়দিকেই আজ সমান ব্যস্ততা থাকবে।

তুলা রাশি
যে কোনো বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ আপনার মন এবং বুদ্ধির মধ্যে সংঘর্ষ হতে পারে। আবেগপ্রবণ স্বভাবের জন্য স্বাস্থ্যে গুরুতর সমস্যা সৃষ্টি হতে পারে। কর্মক্ষেত্রে উচ্চপদস্থদের সহযোগিতা পাবেন। আর্থিক দিক শুভ।

বৃশ্চিক রাশি
অত্যধিক দুশ্চিন্তা আপনার মানসিক শান্তি বিঘ্নিত করতে পারে। মানসিক শান্তির জন্য পরিবারের কোনো সদস্যের সঙ্গে আজ বেড়াতে যেতে পারেন। অর্থ ব্যায়ের পরিমাণ বাড়বে।

ধনু রাশি
কোনো কাছের বন্ধুর সঙ্গে আজ দেখা হওয়ার সম্ভাবনা রয়েছে। জীবনে শান্তি পেতে ইতিবাচক ধ্যান-ধারণায় মনোনিবেশ করতে পারেন। সিঙ্গলরা তাদের মনের মানুষের খোঁজ পেতে পারেন। অনেক দিনের জমে থাকা কাজ থাকলে তা আজই শুরু করার জন্য দিনটি আদর্শ।

মকর রাশি
জীবনে বাঁধা পেলেও থেমে থাকা চলবে না। ব্যবসায়িক জীবনে প্রতিকূল অবস্থার সৃষ্টি হতে পারে।  আপনার জীবনে ক্ষতি বয়ে আনতে পারে এমন মানুষ থেকে দূরে থাকার চেষ্টা করতে পারেন। সুস্বাস্থ্যের জন্য ব্যায়াম করার অভ্যাস করতে পারেন।

কুম্ভ রাশি
যে কোনো কাজ শুরু করার আগে শতবার ভাবুন। কারণ কাজ শেষে ভুল খুঁজে পাওয়ার পর তা আর আপনি কোনোভাবেই সঠিক করার সুযোগ পান না। সঞ্চয়ের পরিমাণ বাড়াতে ব্যয়ের খাত কমিয়ে আনুন।

মীন রাশি

বেশি আবেগপ্রবণ হওয়ায় প্রায়ই সাহস হারিয়ে ফেলার প্রবণতা রয়েছে আপনার। তবে জটিল পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নেয়ার ক্ষমতা আছে আপনার। তাই মনকে সংযত করুন। যে কোনো কাজে নিজে সতর্ক থাকুন। অন্যের কথায় প্রভাবিত হয়ে কোনো সিদ্ধান্ত নেয়ার আগে নিজের সিদ্ধান্তে অটল থাকুন। বিচক্ষণতার মতো বিশেষ গুণের অধিকারী হওয়ায় নিজের থেকে অন্যকে বিশ্বাস করা কখনোই আপনার উচিত হবে না।