ঢাকা,  বুধবার  ২৮ ফেব্রুয়ারি ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

প্রিয় মানুষকে প্রমিজ করার আগে যেসব বিষয় মাথায় রাখবেন

প্রকাশিত: ১০:০৯, ১১ ফেব্রুয়ারি ২০২৪

প্রিয় মানুষকে প্রমিজ করার আগে যেসব বিষয় মাথায় রাখবেন

ফাইল ছবি

আজ (১১ ফেব্রুয়ারি) প্রমিজ ডে। অনেকে প্রায়ই বলে থাকেন ‌‘এটা আমার প্রমিজ’। মানে হলো প্রতিজ্ঞা কিংবা প্রতিশ্রুতি। পরিবার থেকে শুরু করে বন্ধুত্ব, প্রেম যেকোনো সম্পর্কের জন্য এই প্রমিজ খুব গুরুত্বপূর্ণ। কারণ, প্রমিজ না রাখতে পারলে সম্পর্কে আস্থা কমতে শুরু করে। তাই, প্রিয়জনকে দেওয়া প্রতিশ্রুতি অবশ্যই রাখা উচিত।

অনেকেই অনেকভাবে প্রমিজ করে তার প্রিয় মানুষটির কাছে নিজের আস্থা বাড়ানোর চেষ্টা করে থাকেন। সত্যি, সত্যি, সত্যি তিন সত্যি! ভালোবাসা বোঝাতে সেই দেবদাসের যুগ থেকেই এই তিন সত্যি বলে প্রমিজ করার কায়দা চলে আসছে। তবে এখন সময় বদলে গিয়েছে। বদলাচ্ছে প্রমিজ করার রীতি। 

আইফোন, অ্যান্ড্রয়েডের এই যুগে প্রমিজ করার নানা উপায় রয়েছে। চাইলে গুগলের সাহায্যও নিতে পারেন। তবে ভালোবাসার মানুষকে দুম করে প্রমিজ করার আগে অবশ্যই খেয়াল রাখুন এসব বিষয়। চলুন জেনে নিই—

প্রমিজ করার কায়দা নিয়ে বেশি ভাববেন না। বরং কী প্রমিজ করছেন সেটাকে গুরুত্ব দিন। এমন কোনো প্রমিজ করবেন না, যা পরে ভাঙতে হতে পারে। এক্ষেত্রে সঙ্গীকে স্বপ্নের জোয়ারে না ভাসানোই ভালো।

প্রেমে পড়েই অনেকে সারাজীবন একসঙ্গে থাকার প্রমিজ করে ফেলেন। বলা সহজ হলেও কাজটা কঠিন। তাই প্রমিজ করার আগে ভাবুন, সময় নিন। বরং সম্পর্কে থেকে কেউ কাউকে ধোঁকা দেবেন না, এই প্রমিসই করুন। মনের সব কথা শেয়ার করবেন। তাহলেই প্রেমের সময় হবে দীর্ঘ।

হুট করে প্রেমে পড়া যায় কিন্তু প্রেম টিকিয়ে রাখাটাই আসল কেরামতি। তাই প্রমিজ ডে’তে মিথ্যে প্রতিশ্রুতি না দিয়ে, মন খুলে সত্যি কথা বলুন।

প্রমিজ ডে’তে প্ল্যান করুন ভবিষ্যতের। একসঙ্গে মিলে সেই প্ল্যানকে বাস্তবায়িত কীভাবে করবেন, সেটাই হোক শপথ ৷

সত্যিকারের ভালোবাসা পাওয়া খুবই কঠিন। তাই প্রেম যদি সত্যিই করে থাকেন, তা স্বীকার করতে লজ্জা পাবেন না। বরং এদিনটা মন খুলে প্রিয় মানুষকে জানিয়ে দিন, আপনি যাকে ভালোবাসেন। প্রমিজ ডে-তে প্রিয় মানুষকে একথাটাই জানিয়ে দিন। যেকোনো পরিস্থিতিতে তার পাশেই থাকবেন। হাত থাকবে হাতে। ছিঁড়ে যাবে না এ বাঁধন।