শনিবার  ০৪ ফেব্রুয়ারি ২০২৩,   মাঘ ২১ ১৪২৯,  ১৩ রজব ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

এক যুবককে বিয়ে করলেন যমজ দুই বোন

প্রকাশিত: ১৩:৪৬, ৫ ডিসেম্বর ২০২২

এক যুবককে বিয়ে করলেন যমজ দুই বোন

এক যুবককে বিয়ে করলেন যমজ দুই বোন

এক ব্যক্তিকে বিয়ে করেছেন যমজ দুই বোন। এমন অদ্ভুত ঘটনা ঘটেছে ভারতের মহারাষ্ট্রের সোলাপুরে। পেশায় আইটি ইঞ্জিনিয়ার ওই দুই বোনের বিয়ের ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, সোলাপুরের আকলুজ গ্রামের যমজ বোন পিংকি ও রিংকি অবিকল একইরকম দেখতে। চট করে বোঝা যায় না, কে পিংকি আর কে রিংকি। পেশাগত দিক থেকেও দুই বোনের মিল আছে। দু’জনই আইটি ইঞ্জিনিয়ার। মুম্বাইয়ে একটি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানে কাজ করেন দুই বোন।

জানা যায়, বাবার মৃত্যুর পর অসহায় মা ও দুই বোনের পাশে এসে দাঁড়িয়েছিলেন অতুল নামের ওই যুবক। মায়ের অসুস্থতার সময় তাকে বারবার নিজের গাড়িতে করে হাসপাতালে নিয়ে যাওয়া থেকে বিভিন্নভাবে দুই বোন, পিংকি ও রিংকির দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন অতুল। ধীরে ধীরে গড়ে ওঠে সম্পর্ক। অতুলের সদাচরণে তাকে মন দিয়ে বসেন যমজ দুই বোন।

ছোট থেকেই একসঙ্গে বড় হয়েছেন পিংকি ও রিংকি। বিয়ের পরেও তারা একসঙ্গে থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে দু’জনেই যে একজনকে মন দিয়ে বসবেন, তা হয়ত কেউ কখনো ভাবেননি। তবে যখন তারা জানতে পারলেন যে তাদের ভালবাসার মানুষ একজনই, তখন দু’জনেই অতুলকে বিয়ে করার সিদ্ধান্ত নেন। তাদের সিদ্ধান্তে অমত করেননি যমজ দুই বোনের মা এবং অতুলের পরিবারও। ফলে একেবারে রীতি-রেওয়াজ মেনে বিয়ে করেন তারা।

তবে দুই বোন একই ব্যক্তিকে বিয়ে করলেও আইনের বিধি নিষেধের কাছে ফেঁসে গেছে যমজ বোনের ভালবাসা। হিন্দু বিবাহ আইন অনুসারে, কোনো ব্যক্তির প্রথম স্ত্রী জীবিত থাকাকালীন দ্বিতীয় বিয়ে করা যায় না। তাই দুই বোনকে বিয়ে করা নিয়ে অতুলের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে। ৪৯৪ ধারা অনুসারে অতুলের বিরুদ্ধে অকলুজ থানায় দায়ের হয়েছে মামলাটি। এমতবস্থায় পিংকি ও রিংকির ভালবাসার মানুষের স্বীকৃতি টিকবে নাকি বাতিল হবে এমন প্রশ্ন উঠেছে।

উল্লেখ্য, মহারাষ্ট্রের সোলাপুর জেলার মালশিরাস তালুকের বাসিন্দা অতুল। মুম্বাইয়ে তার ট্রাভেল এজেন্সির ব্যবসা রয়েছে। আর পিংকি ও রিংকি মুম্বইয়ের বাসিন্দা। যমজ এই দুই বোন বাণিজ্যনগরীরই তথ্য-প্রযুক্তির কর্মী।