ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

যুক্তরাষ্ট্রে নৈশক্লাবে গোলাগুলি, আহত ৯

প্রকাশিত: ২৩:৪১, ৮ আগস্ট ২০২২

যুক্তরাষ্ট্রে নৈশক্লাবে গোলাগুলি, আহত ৯

যুক্তরাষ্ট্রে নৈশক্লাবে গোলাগুলি

যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যে আবারও গোলাগুলির ঘটনা ঘটেছে। রোববার (৭ আগস্ট) স্থানীয় সময় রাত দেড়টার দিকে সিনসিনাটি শহরের একটি নৈশক্লাবে এ ঘটনা ঘটে। এতে এক নারীসহ অন্তত ৯ জন আহত হয়েছেন।

স্থানীয় পুলিশের বরাতে সংবাদমাধ্যম এনবিসি নিউজ জানায়, কোনো একটি ঘটনাকে কেন্দ্র করে ক্লাবটিতে দুই গ্রুপের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়। এসময় হঠাৎ একপক্ষ গুলি চালালে অপরপক্ষও পাল্টা গুলি চালায়। এতে বেশ কয়েকজন আহত হন।  

ঘটনার পর দ্রুতই সেখানে পৌঁছায় নিরাপত্তাবাহিনীর সদস্যরা। পরে তারাও অস্ত্রধারী এক ব্যক্তিকে লক্ষ্য করে গুলি চালায় বলে নিশ্চিত করেছে পুলিশ। তবে সন্দেহভাজন ওই হামলাকারী পালিয়ে যায়। সে গুলিবিদ্ধ হয়েছে কি না, এ বিষয়ে এখনও কিছু জানা যায়নি। আহত অন্যান্যদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। 

এর আগে ওহাইও অঙ্গরাজ্যের বাটলার শহরের বিভিন্ন স্থানে গুলি করে মোট চারজনকে হত্যার ঘটনা ঘটে। হামলাকারীর সন্ধানে অভিযান চালাচ্ছে পুলিশ। 

সংবাদমাধ্যম সিএনএন জানায়, ডেটন শহরের ঠিক উত্তরে ওহাইওর ছোট একটি শহরে এ গোলাগুলির ঘটনা ঘটে। এক সংবাদ সম্মেলনে বাটলার শহরের পুলিশপ্রধান জন পোর্টার জানান, সন্দেহভাজন ওই হামলাকারীর নাম স্টিফেন মার্লো। সে ‘সশস্ত্র ও বিপজ্জনক’।

হামলাকারীকে ধরতে মন্টগোমারি কাউন্টি শেরিফ অফিস, ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) এবং অ্যালকোহল, টোব্যাকো, আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক ব্যুরো (এটিএফ) স্থানীয় কর্তৃপক্ষকে সহায়তা করছে বলে জানান জন পোর্টার।

এফবিআই বলছে, স্টিফেন মার্লো ওহাইও থেকে পালিয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে। লেক্সিংটন, কেনটাকি, ইন্ডিয়ানাপলিস এবং শিকাগোতে তার যাতায়াত রয়েছে। সে এই শহরগুলোর যে কোনো মধ্যে একটিতে থাকতে পারে।  

তবে হামলার কারণ সম্পর্কে এখন পর্যন্ত কিছু জানা যায়নি।