ঢাকা,  বৃহস্পতিবার  ১৮ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

নাইরোবিতে হেলিকপ্টার বিধ্বস্ত, ১৭ সেনা নিহত

প্রকাশিত: ১৪:৩১, ২৬ জুন ২০২১

নাইরোবিতে হেলিকপ্টার বিধ্বস্ত, ১৭ সেনা নিহত

কেনিয়ায় একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১৭ সেনা সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৬ জন।

বৃহস্পতিবার দেশটির রাজধানী নাইরোবির কাছে কাজিয়াদো কাউন্টিতে এই ঘটনা ঘটে। হতাহত সেনাদের সবাই সামরিক অনুশীলনে নিয়োজিত ছিলেন।

তবে কেনিয়ার সামরিক ও গণমাধ্যমের সূত্র উল্লেখ করে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত সেনাদের সংখ্যা কমপক্ষে ১০ জন। হেলিকপ্টারটিতে মোট ২৩ জন আরোহী ছিলেন। অবতরণের সময় সেটি বিধ্বস্ত হয়।

কেনিয়ার সামরিক বাহিনীর দেওয়া এক বিবৃতিতে বলা হয়, দেশটির বিমান বাহিনীর এমআই ১৭১ ই মডেলের হেলিকপ্টারটি স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ৯টার দিকে কাজিয়াদো কাউন্টিতে বিধ্বস্ত হয়। দুর্ঘটনায় কমপক্ষে ১০ সেনা নিহত ও অপর ১৩ জন গুরুতর আহত হয়েছেন বলে তাৎক্ষণিকভাবে জানিয়েছিল দেশটির গণমাধ্যম।

তবে কেনিয়ার পুলিশের বরাত দিয়ে পরে গণমাধ্যম আফ্রিকা নিউজ জানায়, দুর্ঘটনায় নিহত সেনার সংখ্যা ১৭ জন। অন্যদিকে গুরুতর আহত ৬ জনকে উন্নত চিকিৎসার জন্য নাইরোবির একটি হাসপাতালে নেওয়া হয়েছে।

মরিস কিরাই এমেরিত নামে কাজিয়াদো কাউন্টির এক প্রত্যক্ষদর্শী জানান, ‘বিধ্বস্ত হওয়ার আগে হেলিকপ্টারটি অদ্ভূত শব্দ করছিল। তবে সেটা প্রোপেলারের শব্দ ছিল না, কিছুটা অ্যাম্বুলেন্সের মতো শব্দ। ১০ সেকেন্ড পর এটি মাটিতে অবতরণের চেষ্টা করলেও তা সফল হয়নি।’

গাজীপুর কথা