ঢাকা,  শনিবার  ২০ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বরের পাসপোর্ট চিবিয়ে খেল পোষা কুকুর

প্রকাশিত: ২২:১০, ২১ আগস্ট ২০২৩

বরের পাসপোর্ট চিবিয়ে খেল পোষা কুকুর

সংগৃহীত ছবি

বাগদান পর্ব সারাই ছিল। সপ্তাহ দুয়েকের মধ্যেই ইতালিতে বিয়ের আসর বসার সমস্ত পরিকল্পনা ছিল পাকা। কিন্তু হবু বর বিয়েতে আদৌ পৌঁছতে পারেন কি না, তা নিয়ে দেখা দিয়েছিল সংশয়। কারণ হবু বরের পাসপোর্ট চিবিয়ে অর্ধেক খেয়ে ফেলেছে পোষা কুকুর। তার জেরেই এই বিবাহবিভ্রাট।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ বোস্টনের বাসিন্দা ডোনাটো ফ্রাটারোলি সেই দেশের সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে জানান, ডেস্টিনেশন ওয়েডিং-এর ইচ্ছে বহুদিনের। তাই অগস্ট মাসের ৩১ তারিখ ইতালিতে তাদের বিয়ের সমস্ত পরিকল্পনা অনেক দিন আগে থেকেই করা ছিল।

পরিকল্পনা অনুযায়ী, সপ্তাহখানেক আগে অর্থাৎ ২৩ তারিখ তার এবং তার বাগদত্তার ইতালির উদ্দেশে রওনা হওয়ার কথা। কেনাকাটা করতে তিনি এবং তার বাগদত্তা বাইরে বেরিয়েছিলেন। ফিরে এসে দেখেন, ডোনাটোর পোষা কুকুর গোল্ডেন রিট্রিভার চিকি পাসপোর্টের অর্ধেক অংশ চিবিয়ে খেয়ে ফেলেছে।

পাসপোর্ট করানো কত ঝক্কির, তা অনেকেই হয়তো জানেন। আপৎকালীন নিয়ম অনুযায়ী যদি আবার নতুন পাসপোর্টের জন্য আবেদন করতেও হয়, তা সপ্তাহখানেকের মধ্যে এসে পৌঁছনোর কথা নয়।

ডোনাটো জানান, “বিয়ের কথা শুনে পাসপোর্ট অফিসের কর্মকর্তারা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তারা নিয়মিত যোগাযগ রাখছেন। প্রয়োজনীয় নথিপত্র যা যা প্রয়োজন, সবই তাদের কাছে দেওয়া রয়েছে। দ্রুত এই প্রক্রিয়া শেষ করার বিষয়ে তারা আশ্বস্ত করেছেন।”

সূত্র: নিউইয়র্ক পোস্টআনন্দবাজার