ব্রেকিং:
"গাজীপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সভাপতি আ ক ম মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ।" "বিশিষ্ট সাংবাদিক, ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’ গানের রচয়িতা আবদুল গাফফার চৌধুরী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পিকারের শোক।"
  • বৃহস্পতিবার   ১৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

গাজীপুর কথা

সম্পত্তি পোড়ানোর দ্বিতীয় রাত পার করল শ্রীলঙ্কা

গাজীপুর কথা

প্রকাশিত: ১১ মে ২০২২  

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর নিকটবর্তী নিগোম্বো শহরে সম্পত্তি ক্ষতিগ্রস্ত হওয়ার সঙ্গে সঙ্গে দেশটি মঙ্গলবার অগ্নিসংযোগের দ্বিতীয় রাত প্রত্যক্ষ করেছে। বিবিসি জানিয়েছে, সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের ছেলের মালিকানাধীন একটি বিলাসবহুল রিসোর্টে অগ্নিসংযোগ করেছে বিক্ষুব্ধ জনতা।

এর আগে গত সোমবার শ্রীলঙ্কার অর্থনৈতিক সংকটের কারণে ক্ষোভ চরমে ওঠে। সরকার সমর্থকরা বিক্ষোভকারীদের ওপর হামলা চালালে সহিংসতা শুরু হয়।

সহিংসতার ঘটনায় এখন পর্যন্ত আটজনের মৃত্যু হয়েছে এবং আরো দুই শতাধিক মানুষ আহত হয়েছে।
 
সোমবার রাতে বিক্ষোভকারীরা রাজনীতিবিদদের অন্তত ৫০টি ভবন পুড়িয়ে দিয়েছে। দেশটিতে রাজাপক্ষে পরিবারের বিতর্কিত একটি জাদুঘরও ধ্বংস করে দিয়েছে বিক্ষোভকারীরা।
বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশব্যাপী কারফিউ জারি থাকায় আজ বুধবার তৃতীয় দিনের জন্য দোকান, ব্যবসা এবং অফিস বন্ধ রয়েছে।

কলম্বোর রাস্তাগুলো এ সপ্তাহের সহিংসতার প্রমাণ বহন করে। বিপুলসংখ্যক পুলিশের উপস্থিতি, উল্টে দেওয়া এবং পোড়ানো বাস তার প্রমাণ।

এদিকে শ্রীলঙ্কার জনগণের প্রতি দেশটির প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে আহ্বান জানিয়েছেন সহিংসতা ও প্রতিশোধমূলক কর্মকাণ্ড থামানোর। সে দেশে অব্যাহত সহিংসতার ঘটনায় মঙ্গলবার এমন আহ্বান জানিয়েছেন তিনি।

জানা গেছে, বিদ্যমান রাজনৈতিক ও অর্থনৈতিক সংকট মোকাবিলারও অঙ্গীকার করেছেন গোতাবায়া। টুইটারে দেওয়া পোস্টে তিনি বলেছেন, সাংবিধানিক ম্যান্ডেটের মধ্যে থেকে অর্থনৈতিক সংকট উত্তরণে ঐকমত্যের মাধ্যমে রাজনৈতিক স্থিতিশীলতা পুনরুদ্ধারের যাবতীয় উদ্যোগ নেওয়া হবে।
সূত্র : বিবিসি।

গাজীপুর কথা
গাজীপুর কথা