ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ছুটি মঞ্জুর না করায় অক্সিজেন নিয়ে অফিসে ব্যাংক কর্মকর্তা!

প্রকাশিত: ১৭:৪৩, ২৬ মে ২০২১

ছুটি মঞ্জুর না করায় অক্সিজেন নিয়ে অফিসে ব্যাংক কর্মকর্তা!

ছুটি দেওয়া যাবে না বলে জানিয়ে দিয়েছেন ঊর্ধ্বতন কর্মকর্তা। তাই অসুস্থ অবস্থাতেই অক্সিজেন মাস্ক পরে কাজে গেলেন এক ব্যাংক কর্মকর্তা। ভারতের ঝাড়খণ্ডের বোকারোয় এ ঘটনাটি ঘটেছে। খবর আনন্দবাজারের।

অরবিন্দ কুমার নামে ওই কর্মকর্তা দেশটির একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকে কাজ করেন। তার পরিবারের দাবি, সম্প্রতি তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। করোনা থেকে মুক্ত হলেও শারীরিকভাবে সুস্থ হয়ে ওঠেননি তিনি। ফুসফুসে কিছুটা সংক্রমণ থাকায় অক্সিজেন সাপোর্টে থাকতে হচ্ছে অরবিন্দকে। অভিযোগ, ব্যাংক কর্তৃপক্ষ তাকে কাজে যোগ দেওয়ার জন্য চাপ সৃষ্টি করছিলেন।

পরিবারের এক সদস্যের দাবি, কাজে অবিলম্বে যোগ দিতে বলে বার বার অরবিন্দের ওপর চাপ সৃষ্টি করা হচ্ছিল। নিজের শারীরিক অবস্থার কথা ভেবেই ছুটির আবেদন করেছিলেন অরবিন্দ। কিন্তু তা মঞ্জুর করেননি ব্যাংক কর্তৃপক্ষ। বাধ্য হয়ে পদত্যাগপত্রও পাঠিয়েছিলেন তিনি। কিন্তু সেটাও বাতিল করে দেওয়া হয়। তারপর ব্যাংক থেকে হুমকি দেওয়া হয় কাজে যোগ না দিলে বেতন কাটা হবে। কোনো উপায় না পেয়ে শেষ পর্যন্ত অক্সিজেন সাপোর্ট নিয়েই পরিবারের সদস্যদের সঙ্গে গত সোমবার ব্যাংকে হাজির হন অরবিন্দ। যদিও ব্যাংক কর্তৃপক্ষের দাবি, অরবিন্দকে ওই অবস্থায় দেখে তাৎক্ষণিক বাড়ি পাঠিয়ে দেওয়া হয়।

গাজীপুর কথা