ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বিএসএমএমইউ’র দাবি

ভিসির বিরুদ্ধে করা দুর্নীতির অভিযোগ অসত্য

প্রকাশিত: ১৮:৪০, ১ জুন ২০২৩

ভিসির বিরুদ্ধে করা দুর্নীতির অভিযোগ অসত্য

ফাইল ছবি

উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদকে নিয়ে যে দুর্নীতির সংবাদ প্রকাশ হয়েছে তা সঠিক নয় বলে দাবি করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)।

বিএসএমএমইউ বলছে, ‘উপাচার্যের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য-দুর্নীতির অভিযোগ’ শিরোনামে প্রকাশিত সংবাদটি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়েছে। এই সংবাদ সঠিক নয়। এটি উদ্দেশ্যপ্রণোদিত।

প্রতিষ্ঠানটি আরও বলছে, জাতীয় নির্বাচনের আগে সরকারকে অস্থিতিশীল করতে উপাচার্যের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার চেষ্টা করছে স্বাধীনতাবিরোধী অপশক্তি। প্রকাশিত সংবাদটি বিশ্ববিদ্যালয়ের উজ্জ্বল ভাবমূর্তি ক্ষুণ্ণ করা ও গতিশীল, সর্বাধুনিক চিকিৎসা ব্যবস্থা ব্যাহত করার উদ্দেশ্যে প্রকাশ করা হয়েছে।

নিয়োগের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ বলছে, নিয়োগ ও ভর্তিসহ সব পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী যথাযথ নিয়ম মেনে হয়। এক্ষেত্রে দুর্নীতি ও অনিয়মের কোনো সুযোগ নেই। এ ব্যাপারে উচ্চক্ষমতা সম্পন্ন কমিটির মাধ্যমে এই কার্যাবলী সম্পন্ন হওয়ার পর তা সিন্ডিকেটে অনুমোদন করা হয়। কোনো ব্যক্তি চাইলেই এই নিয়মের ব্যত্যয় করে তার কোনো আত্মীয়কে নিতে পারেন না।

উপাচার্যের পিএসকে নিয়ে যে নিয়োগ বাণিজ্যের কথা বলা হয়েছে, তা মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।