ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বিএসএমএমইউতে ভর্তির সুযোগ পেল ২১ নেপালী শিক্ষার্থী

প্রকাশিত: ১৪:৪৬, ২৭ মার্চ ২০২৩

বিএসএমএমইউতে ভর্তির সুযোগ পেল ২১ নেপালী শিক্ষার্থী

বিএসএমএমইউ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) রেসিডেন্সি কোর্সে (মার্চ-২০২৩ সেশন) ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন নেপালের ২১ শিক্ষার্থী। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা ছাড়পত্র এবং বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) থেকে নিবন্ধন পাওয়ার পরই তাদের ভর্তি নিশ্চিত করা হবে।

সোমবার (২৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ডা. জি এম সাদিক হাসান সই করা এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, প্রত্যেক বিদেশি শিক্ষার্থীর কাছ থেকে অস্থায়ী এই কোর্সে ভর্তির জন্য এক হাজার ৯০ টাকা মূল্যের নন-জুডিশিয়াল স্ট্যাম্পে একটি অঙ্গীকার গ্রহণ করা হবে। বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা ছাড়পত্র এবং বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) থেকে নিবন্ধন পাওয়ার পরই ভর্তি নিশ্চিত করা হবে। 

বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ‘কোর্স এবং টিউশন ফি’ জমা দিতে এবং অফিস থেকে প্রার্থীর স্বাক্ষরিত অফিস থেকে ভর্তির চিঠি সংগ্রহ করার পরামর্শ দেওয়া হয়েছে।

অফিস আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নেপালের দূতাবাস, বিএসএমএমইউর সব অনুষদের ডিন ও চেয়ারম্যান এবং বিএসএমএমইউর পরীক্ষা নিয়ন্ত্রকসহ সংশ্লিষ্ট সবার কাছে পাঠানো হয়েছে।