ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

অসাধারণ! তৃষ্ণার্থ গোখরো সাপকে নিজের হাতে জল খাওয়ালেন সহৃদয় ব্যক্তি, ভাইরাল ভিডিও

প্রকাশিত: ১২:২৬, ২৫ মার্চ ২০২৩

অসাধারণ! তৃষ্ণার্থ গোখরো সাপকে নিজের হাতে জল খাওয়ালেন সহৃদয় ব্যক্তি, ভাইরাল ভিডিও

ছবি: সংগৃহীত

অবলা প্রাণীদের সাহায্য করার জন্য কেউ এগিয়ে আসেন না। যে বা যারা এগিয়ে আসেন সংখ্যায় খুবই কম। তবে এগিয়ে না আসলে এই জীবদের কোনোভাবে সাহায্য করা যাবে না। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এখন ক্ষুদ্রাতি ক্ষুদ্র বিভিন্ন মুহূর্ত আমাদের সামনে উঠে আসে। দর্শকদের যদিও সেই ধরণের মুহূর্তের সাক্ষী হতেই বেশি ভালোলাগে।

সম্প্রতি এরকমই এক মন ভালো করা ভিডিওর সাক্ষী রইল নেটবাসী। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, একটি তৃষ্ণার্ত গোখরো সাপ জল পান করছে।

তবে সে নিজে নয় বরং এক ব্যক্তি সেই জল পান করিয়ে দিচ্ছেন। যা দেখে কার্যত অবাক হয়ে গেছেন সকলে। তাকে দেখে ভয় পাওয়ার তো দূর, বরং সাপটির নিরাপদের স্থান হয়ে দাঁড়িয়েছিল ওই ব্যক্তিটি। নিজের এক হাতে সাপটির লেজ ধরেছেন ও অন্য হাতে ধরা আছে বোতল।

সাপের মুখে লাগিয়ে সেই বোতল থেকে ধীরে ধীরে জল পান করিয়ে দিচ্ছেন তিনি। একেবারে হুবহু ছোট্ট শিশুর মতন বোতল থেকে জলপান করাতে কিন্তু দেখা গেছে। ভিডিওর মাধ্যমেই জানা যাচ্ছেন ‘সমীরণ বারিক’ নামের এই ব্যক্তি একজন দক্ষ সাপ উদ্ধারকারী হিসাবে পরিচিত।

এর আগেও বিভিন্ন ভিডিওতে তাঁকে হরেকরকম সাপ উদ্ধার করতে দেখা গেছে। ১০ মাস আগে তার নিজের ইউটিউব চ্যানেল ‘সমীরণ বারিক’ নামের ইউটিউব চ্যানেল থেকে আপলোড করা হয়েছে। এখনও পর্যন্ত ৪৬ হাজারের বেশি ভিউজ ছাড়িয়ে গেছে। সবাই সমীরণ বাবুর এই সাহসীকতা ও মানবিকতার প্রশংসা করেছেন। আপনি যদি সাপের বিভিন্ন ভিডিও ভালোবাসেন তাহলে অবশ্যই সমীরণ বাবুর অন্য ভিডিও গুলিও দেখতে পারেন।