ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

রেলওয়েতে ৬৮৪ পদে আবেদন শুরু আজ

প্রকাশিত: ১২:১৩, ৬ জুন ২০২২

রেলওয়েতে ৬৮৪ পদে আবেদন শুরু আজ

রেলওয়েতে আবেদন শুরু

বাংলাদেশ রেলওয়ে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি দিয়েছে। বাংলাদেশ রেলওয়েতে গেটম্যান (ট্রাফিক) পদে ৬৮৪ জন কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

পদের নাম: গেটম্যান (ট্রাফিক)

পদসংখ্যা: ৬৮৪

যোগ্যতা: এসএসসি বা সমমান পাস

বেতন স্কেল: ৮,২৫০ থেকে ২০,০১০ টাকা (গ্রেড-২০)

যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন:
পাবনা ও লালমনিরহাট জেলা বাদে সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী এবং রেলওয়ে পোষ্য কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা:
প্রার্থীর বয়স ২০২২ সালের ১ জুন তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইট থেকে আবেদন ফরম পূরণ করতে হবে। আবেদন, আবেদন ফি জমাদান পদ্ধতি ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংক থেকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে সমস্যা হলে টেলিটক মোবাইল থেকে ১২১ নম্বরে অথবা [email protected] ই-মেইলে যোগাযোগ করা যাবে। এ ক্ষেত্রে ই-মেইলের সাবজেক্টে প্রতিষ্ঠানের নাম, পদের নাম, ইউজার আইডি ও যোগাযোগের নম্বর উল্লেখ করতে হবে।

আবেদন ফি
অনলাইনে আবেদন ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ সার্ভিস চার্জসহ ৫৬ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা:
আজ ৬ জুন থেকে আবেদন শুরু হয়েছে। আবেদন চলবে ১৮ জুলাই বিকেল পাঁচটা পর্যন্ত।